৯ মার্চ, ২০২১ ১৪:৪১

লাফার্জ হোলসিম কর্তৃক খোলাবাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদ

সুনামগঞ্জ প্রতিনিধি

লাফার্জ হোলসিম কর্তৃক খোলাবাজারে চুনাপাথর বিক্রির প্রতিবাদ

লাফার্জ হোলসিম লিমিটেড কর্তৃক ভারত থেকে আনা চুনাপাথর খোলাবাজারে বিক্রির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে সুনামগঞ্জের ছাতকে।

মঙ্গলবার দুপুর ১২ টায় শহরের ট্রাফিক পয়েন্টে ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। এতে অন্তত ৩০ টি ব্যবসায়ী ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

কর্মসূচি চলাকালে দাবির সাথে একাত্মতা পোষণ করে দুপুর ১২ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এক ঘণ্টা দোকানপাট বন্ধ রাখেন ছাতক পৌর শহরের ব্যবসায়ীরা। 

কর্মসূচি চলাকালে ব্যবসায়ী ও শ্রমিক নেতারা বলেন, লাফার্জ হোলসিম লিমিটেড সিমেন্ট তৈরি ও কর্পোরেট ক্রেতাদের কাছে বিক্রির জন্য ভারত থেকে চুনাপাথর আমদানী করে এখন খোলাবাজারে বিক্রি শুরু করেছে। তাদের এমন কর্মকাণ্ড সরকার, জনগণ, ব্যবসায়ী ও শ্রমিকদের সাথে প্রতারণার শামিল। তারা শিল্প কোটার কর দিয়ে চুনাপাথর এনে ব্যবসায়ী কোটায় খোলাবাজারে বিক্রি করেছেন। 

তারা বলেন, লাফার্জ হোলসিমের এমন কর্মকাণ্ডে প্রতিযোগিতায় টিকে থাকতে না পেরে যুগ যুগ ধরে চুনাপাথর ব্যবসার সাথে জড়িত শত শত ব্যবসায়ী ও হাজার হাজার শ্রমিক বেকার হয়ে যাচ্ছেন। 

লাফার্জ হোলসিম কর্তৃপক্ষ অবিলম্বে খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধ না করলে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচির ডাক দেওয়া হবে বলে হুঁসিয়ারি উচ্চারণ করেন ব্যবসায়ী ও শ্রমিক নেতারা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর