শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ১৯:১০
প্রিন্ট করুন printer

প্রতিবন্ধীদের সুপ্ত প্রতিভাকে দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে: মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

প্রতিবন্ধীদের সুপ্ত প্রতিভাকে দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে: মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, প্রতিবন্ধীদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করে তা দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে। প্রতিবন্ধীদের এমন কিছু প্রতিভা থাকে যা সুস্থ স্বাভাবিক মানুষদের পারদর্শীতাকেও ছাড়িয়ে যেতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সেই সুপ্ত প্রতিভাকে বিকশিত করে দেশের সম্পদে পরিণত করতে জেলা পর্যায়ে বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান, যথাযথ প্রশিক্ষণ, কর্মসংস্থান ও চিকিৎসার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছেন। যার ফলে প্রতিবন্ধীরা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী ছাড়াও নিজেরাই উদ্যোক্তা হয়ে কর্মসংস্থানের পথ সৃষ্টি করছেন। এখন তারা আর পরিবারের বোঝা নয়, বরং সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখছে। 

শনিবার বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী কল্যাণ সমিতি (সুইড বাংলাদেশ) জামালপুর শাখার ৩৩তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। 

সুইড বাংলাদেশ জামালপুর শাখা কার্যালয়ে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় কমিটির সহ-সভাপতি খন্দকার হাফিজুর রহমান বাদশার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সুইট টির্চার ট্রেনিং কলেজের অধ্যক্ষ সোনিয়া রহমান, সুইড বাংলাদেশ জামালপুর শাখার সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, সুকুমার চৌধুরী, অ্যাডভোকেট শামীম আরা প্রমুখ। 

পরে মির্জা আজমকে সভাপতি ও অজয় কুমার পালকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী কল্যাণ সমিতি (সুইড বাংলাদেশ) জামালপুর শাখার ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর