শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ১৭:৩১
প্রিন্ট করুন printer

আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় পোশাক কারখানায় আগুন
Google News

আশুলিয়ার একটি পোশাক কারখানার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার ভোরে জিরাবো এলাকার একটি কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ভোর পাঁচটার দিকে কারখানার সাত তলায় গুদাম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই পুরো কারখানায় আগুন ছড়িয়ে পরে। খবর পেয়ে আশুলিয়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় তাদের সঙ্গে সাভার ফায়ার সার্ভিসের দুটি ও উত্তরা ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিষয়টি নিশ্চিত করে ডিইপিজেডের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তাই কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এলে তদন্ত করে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানানো হবে। কারখানায় অগ্নিকাণ্ডের সময় ভেতরে কোনো শ্রমিক ছিল না। তাই কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তবে গোডাউনে রাখা তৈরি পোশাক সব পুড়ে গেছে। কারখানার মালিক শাহ জামাল রওশন বলেন, নিচতলায় হঠাৎ আগুন ছড়িয়ে পড়ে। এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন তিনি।

রাফি নামে এক শ্রমিক অভিযোগ করেন, বেতনের নির্ধারিত দিন আসলেই ওই কারখানায় বছরে দুই-তিনবার এধরনের ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। তাই এ ঘটনায় সুষ্ঠু তদন্ত দাবি করেছেন শ্রমিক নেতা ও কারখানার শ্রমিকরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর