১৯ এপ্রিল, ২০২১ ২০:৫২

জমি ও জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

জমি ও জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে 
দিনাজপুরে মানববন্ধন

নাবালক ও এতিমের অসহায়ত্বের সুযোগ নিয়ে দিনাজপুরের বিরলের পৈতৃক সূত্রে প্রাপ্ত ৩৬ শতক জমি দখল করে নিচ্ছে আব্দুর রাজ্জাক। জমি দখলের প্রতিবাদ করায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৮ জনকে আহত করেছে। 
এসব অভিযোগ এনে জমি রক্ষা ও জীবনের নিরাপত্তা দাবি করে সংবাদ সম্মেলন করেছেন দিনাজপুরের বিরল উপজেলার মুরাদপুর (ডাঙ্গাপাড়া) গ্রামের মৃত আবদুল মালেকের ছেলে মো. ফরহাদ হোসেন। সংবাদ সম্মেলনের পূর্বে একই দাবিতে দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন তারা। 

সোমবার দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. ফরহাদ হোসেন। 

লিখিত বক্তব্যে মো. ফরহাদ হোসেন বলেন, গত ১৬ এপ্রিল বিকেলে আব্দুর রাজ্জাক, হাসান আলীসহ অজ্ঞাত ৭০/৮০জন সন্ত্রাসী ছোরা, দা-কুড়াল লাঠিসোটাসহ উল্লেখিত জমিতে জোরপূর্বক ইট দিয়ে বাড়ি নির্মাণ শুরু করে। এ সময় আমরা বাড়ি নির্মানে বাধা দিলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি আমাদের নারী-পুরুষ সবাইকে পিটিয়ে জখম করেছে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে বিরল স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জনকে এবং পরবর্তীতে আরো ৪ জনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেয়। এদের মধ্যে ২ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

ঘটনার পর সুবিচারের আশায় বিরল থানায় মামলা করতে গেলে মামলা গ্রহণ না করে উল্টো আমাদের দুই ভাইকে আটক করে। পরে ওইদিনই আগের তারিখ দেখিয়ে সন্ত্রাসী আব্দুর রাজ্জাকের পিতা মো. আশরাফ আলীর দায়ের করা মিথ্যা বানোয়াট মামলায় গ্রেপ্তার দেখানো হয়। 

মো. ফরহাদ হোসেন জানান, করোনাকালীন সময়েও আমরা নিজ বাড়িতে ঘুমাতে পারছিনা, আমরা প্রশাসনের কাছে জমি রক্ষা ও জীবনের নিরাপত্তা দাবি করছি।

সংবাদ সম্মেলনে সন্ত্রাসী হামলার শিকার মর্জিনা বেগম, নুর নেহার, মোছা. সুমি, সেরাজুল ইসলাম, মো. আলম ও ফিরোজ হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর