শিরোনাম
প্রকাশ : ২ মে, ২০২১ ১৭:১৬
প্রিন্ট করুন printer

বগুড়ায় অনুমোদনহীন ওষুধ বিক্রয়ে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় অনুমোদনহীন ওষুধ বিক্রয়ে
জরিমানা

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ওষুধ বিক্রয় ফার্মেসির লাইসেন্স না থাকা, অনুমোদনহীন ও নকল ওষুধ রাখায় দুটি প্রতিষ্ঠানে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বেলা ১২টার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল এলাকার ওষুধের দোকানগুলিতে এই অভিযান পরিচালনা করা হয়।

জরিমানা করা ফার্মেসিগুলো হলো নিউ সিটি ফার্মেসি ও রাসেদা ফার্মেসি। প্রত্যেককে ৮ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান ও পাপিয়া সুলতানা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শজিমেক হাসপাতালের সামনে একটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নিউ সিটি ফার্মেসি ও রাসেদা ফার্মেসি নামে দুটি প্রতিষ্ঠান তাদের লাইসেন্স নেই, এবং তারা অনুমোদনহীন ওষুধ,  নকল ওষুধ বিক্রি করে আসছিল। এছাড়াও  দোকান দুটিতে দেশী বিদশী অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়। ওষুধ আইন ১৯৪০ এর ধারা মোতাবেক নিউ সিটি ফার্মেসি ও রাসেদা ফার্মেসিকে ৮ হাজার টাকা করে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ সময় ভ্রাম্যমাণ আদালত চলাকালে জেলা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম মোল্লা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর