শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ১২:৩৫
প্রিন্ট করুন printer

মানবিক বাংলাদেশ গঠনে নেত্রকোনায় তরুণদের উদ্যোগ

নেত্রকোনা প্রতিনিধি

মানবিক বাংলাদেশ গঠনে নেত্রকোনায় তরুণদের উদ্যোগ
সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর পত্নী কামরুন্নেছা আশরাফ দীনা উপস্থিত থেকে উপহার তুলে দেন
Google News

মানবিক বাংলাদেশ গঠনে নেত্রকোনায় কাজ করে যাচ্ছেন একঝাক তরুণ। স্কুল-কলেজ পড়ুয়া অর্ধশত ছেলেমেয়ে দীর্ঘদিন ধরে স্বেচ্ছায় রক্তাদান করে যাচ্ছেন। শুধু রক্তদানই নয়, যেকোনো মানুষের চিকিৎসাসেবার পাশাপাশি জীবন-জীবিকার জন্যও তারা নানা উদ্যোগ নিয়ে এগিয়ে আসছেন। অনলাইনের মাধ্যমে সাহায্য-সহায়তা নিয়ে বর্তমান সময়ে করোনা মেকাবিলায় অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন।

এরই ধারাবাহিকতায় শনিবার সন্ধ্যায় নেত্রকোনা শহরের আয়শা কমিউনিটি সেন্টারে দেড় শতাধিক অসহায়-বঞ্চিত নারী-পুরুষকে ইফতারসহ ঈদ উপহার ও খাদ্যসামগ্রী দিয়েছেন তারা। তাদের এই খাদ্য সহায়তা পর্যায়ক্রমে জেলার প্রতিটি উপজেলাতেও দেওয়া হবে। তাদের সাথে একাত্মতা করছেন শহরের সুধীজনসহ অভিভাবকরাও।

এদিকে এমন আয়োজনে খুশি হয়েছে অসহায় নারী-শিশু-বৃদ্ধরাও। অনেকেই অনেক সরকারি সহায়তা আনতে পারছেন না। তারাও এখানে সন্মানের সঙ্গে ইফতার ও উপহার নিতে পেরে আনন্দিত।

ইফতারে আমন্ত্রিতদের সঙ্গে নিজ থেকে আগ্রহ নিয়ে কামরুন্নেছা আশরাফ বুদ্ধিপ্রতিবন্ধী অটিজম স্কুলের সভাপতি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরুর পত্নী কামরুন্নেছা আশরাফ দীনা উপস্থিত থেকে উপহার তুলে দেন। এর আগে সবার সঙ্গে ইফতার করেন তিনি।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সাংবাদিক শ্যামলেন্দু পাল, পত্রিকা সম্পাদক মাহফুজ স্বপন, সাংবাদিক আলপনা বেগমসহ অন্যরা।

উদ্যোক্তারা মনে করেন, তাদের দেখেও অন্যরা যেন উৎসাহিত হয়ে নিজ নিজ স্থানে থেকে মানুষের পাশে দাঁড়ায়। তাহলেই মানবিক বাংলাদেশ গঠন সম্ভব হবে।

সংগঠনটির সভাপতি মাকসুদুল হাসান জনি জানান, তারা সমাজের বঞ্চিত হওয়া মানুষদের যেকোনো সমস্যায় সমাধানকল্পে ঝাপিয়ে পড়েন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 

 


 

এই বিভাগের আরও খবর