শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ২১:০৬
প্রিন্ট করুন printer

রেলকে নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে কাজ করছি : রেল সচিব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

রেলকে নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে কাজ করছি : রেল সচিব
প্রতীকী ছবি
Google News

রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেছেন, ২০২২ সালের শেষের দিকে আখাউড়া-লাকসাম পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে আরামদায়ক ও সাশ্রয়ী একটি নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে চান। আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ করছি।

বৃহস্পতিবার সকালে আখাউড়া-লাকসাম পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শনকালে আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এসব কথা বলেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের আরেকটি প্রকল্প আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজ প্রসঙ্গে রেল সচিব বলেন, আখাউড়া-আগরতলা রেলপথ কাজের ৫০ ভাগের বেশি অগ্রগতি হয়েছে। করোনা মহামারির কারণে কাজ দেরি হচ্ছে। ভারতে লকডাউন চলছে, তাই স্লিপার আনতে সমস্যা হচ্ছে। সব প্রকল্পগুলো দ্রুততার সাথে শেষ করতে চেষ্টা করছি।

রেল সচিব সেলিম রেজা আরও বলেন, রেল একটি সরকারি প্রতিষ্ঠান। আমাদের বিধি-বিধান অনুযায়ী চলতে হয়। আমাদের স্বাস্থ্যের দিকটি আগে ভাবতে হবে। ট্রেনে স্বাস্থ্যবিধি মেনে একটা সিট ফাঁকা রেখে আরেকটা সিটে বসে যাত্রীরা যাচ্ছে। কেউ যদি নিয়ম না মানে তাহলে রেলের প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমি যাত্রীদের সাথে কথা বলেছি। তাদের কোনো অভিযোগ নেই। তারা আরামদায়কভাবে ট্রেনে ভ্রমণ করছে।

এর আগে, সকাল সাড়ে ১০টায় রেল সচিব মহানগর ট্রেনযোগে আখাউড়ায় আসেন। এসময় তিনি নির্মাণ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন। পরে তিনি একই ট্রেনযোগে লাকসমের উদ্দেশে যাত্রা করেন।

এসময় উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পনব কুমার ঘোষ, পূর্ব অঞ্চলীয় অতিরিক্ত সচিব জাহাঙ্গীর হোসেন, পূর্বাঞ্চল রেলপথের জি এম মো. জাহাঙ্গীর হোসেন, আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ প্রকল্প পরিচালক সহিদুল হক, প্রধান প্রকৌশলী সুভক্ত গিল, ডিআরএম মো. সাদেকুর রহমান, উপজেলা সহকারী কমিশানার (ভূমি) সাইফুল ইসলাম ও রেলওয়ে স্টেশন সুপার মো. কামরুল হাসান প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর