শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ২১:৩১
প্রিন্ট করুন printer

করোনাভাইরাস: পশুরহাট অনলাইনে করার তাগিদ পলকের

নাটোর প্রতিনিধি

করোনাভাইরাস: পশুরহাট অনলাইনে করার তাগিদ পলকের
Google News

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারাদেশে করোনা মহামারি ভয়াবহ আকার ধারণ করেছে। একই সঙ্গে নাটোরে করোনা সংক্রমণের হার বেড়েছে। এজন্য জেলার ৮ পৌরসভায় কঠোরবিধি নিষেধ আরোপ করা হয়েছে।

করোনা সংক্রমণ ঠেকাতে আসন্ন কোরবানির হাটকে ডিজিটাল করতে হবে। প্রয়োজনে অনলাইনে গবাদি পশু বিক্রির ব্যবস্থা করতে হবে। এতে করে করোনার ঝুঁকি ও সংক্রমণ কমবে।

আজ বুধবার (২৩ জুন) দুপুরে ভার্চুয়ালে ৩০ জন কৃষককে কৃষি প্রণোদনা, ২০টি ফুট পাম্প বিতরণ ও ৮৫টি প্রতিষ্ঠানে সরকারি অনুদানের ৮৬ লাখ ৫৬ হাজার টাকার চেক বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলাম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগণ সুফল পাচ্ছে। সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুবিধা পাচ্ছে। মানুষ এখন ঘরে বসে পাচ্ছেন প্রযুক্তির সেবা। গত ১৫ মাসে অনলাইনের কারণে ৩৮ লাখ ই-ফাইল সম্পূর্ণ করা সম্ভব হয়েছে। সরকার তৃণমূলে আয় বর্ধক সম্পদ তুলে দিচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারণে অনেক কাজ সহজ হয়েছে।

তিনি বলেন, আমরা সততা, জবাবদিহিতা ও স্বচ্ছতার সঙ্গে কাজ করছি। সরকারের অনুদান যাতে যথাযথভাবে বণ্টন হয় সে বিষয়ে আমরা সজাগ আছি। কেনো ধরনের অনিয়মকে আমরা প্রশ্রয় দিবো না বলে যোগ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ড. এসএম খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর