২৯ নভেম্বর, ২০২১ ১৭:৪২

‘আমাকে আর দেখতা না’ বলে বাড়ি ছেড়ে যাওয়া বৃদ্ধ নিখোঁজ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

‘আমাকে আর দেখতা না’ বলে বাড়ি ছেড়ে যাওয়া বৃদ্ধ নিখোঁজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আব্দুল হাফিজ ওরফে ধন মিয়া নামের ৮০ বছরের এক বৃদ্ধ ১৫ দিন ধরে নিখোঁজ রয়েছে। তিনি উপজেলার মোগড়া ইউনিয়নের আদমপুর গ্রামের বাসিন্দা। গত ১৪ নভেম্বর সকালে বাড়ি থেকে বের হয়ে যান। যাওয়ার সময় তিনি আদরের নাতি রনিকে ৫ টাকা দিয়ে বলেছিলেন ‘আমাকে আর দেখতা না’ এরপর থেকে তিনি আর বাড়ি ফেরেননি। আত্মীয় স্বজনের বাড়ি ও সম্ভাব্য সকল স্থানেও খোঁজ করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে ধন মিয়ার ছেলে আবুল কাশেম ২৮ নভেম্বর আখাউড়ায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। 

নিখোঁজ ধন মিয়ার পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, বয়সের ভারে ধন মিয়া অনেকটা দুর্বল, ঠিকমত হাঁটতে পারেন না। স্মৃতি শক্তি কিছুটা কম ছিল। চোখে কম দেখেন, কানেও কিছু কম শুনেন। তবে নাম ঠিকানা বলতে পারেন। গত ১৪ নভেম্বর সকাল ৯টার দিকে চা খাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যান। এসময় তার পড়নে সাদা লুঙ্গি, নীল পাঞ্জাবি ও গলায় গামছা ছিল। তিনি শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। ঠিকমত হাঁটতে পারতেন না। লাঠিতে ভর করে হাঁটেন। বাড়ি থেকে যাওয়ার সময়ও হাতে লাঠি ছিল। এরপর থেকে তিনি আর বাড়ি ফিরে আসেননি। বাড়ির আশপাশেসহ আত্মীয় স্বজনের বাড়ি ও সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। বৃদ্ধ ধন মিয়ার খোঁজ না পাওয়ায় তার পরিবারের লোকজন চিন্তিত। 

নিখোঁজ ধন মিয়ার নাতি মো. রনি বলেন, 'বাড়ি থেকে যাওয়ার সময় দাদা আমারে ৫ টাকা দিয়া গেছে। কইছে আমারে আর দেখতা না। দাদা আমরারে ছোট থেকে পাইল্লা বড় করছে। আমারে অনেক আদর করত। আমি দাদারে ফিরা পাইতে চাই।' 

ধন মিয়ার ছেলে আবুল কাসেম বলেন, এর আগেও আব্বা কয়েকবার বাড়ি থেকে বের হয়ে আত্মীয় স্বজনের বাড়ি গিয়ে ৩/৪ থেকে ফিরে এসেছে। ওই দিন যাওয়ার ৩ দিন পরে বাড়িতে ফিরে না আসায় আমরা খোঁজাখুজি করেছি। এখনও কোন সন্ধান পাইনি। তিনি আরও বলেন, আব্বার মোটামুটি চলাফেরা করতে পারত। দোকানে যেত। তবে আব্বাকে খুঁজে বের করে দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি। 

নিখোঁজ ধন মিয়ার স্ত্রী খোশবাহার বেগম বলেন, বাড়িতে কোনো ঝগড়া হয়নি। কারও সাথে মনোমালিন্য হয়নি। উনি চা খাওয়া কথা বলে বাড়ি থেকে বের হয়ে গিয়ে আর ফিরে আসেননি। আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন সুস্থভাবে বাড়িতে ফিরে আসে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর