৩০ নভেম্বর, ২০২১ ১০:০৮

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নানা অভিযোগের মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নানা অভিযোগের মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে

আইনি জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নানা অভিযোগের মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল ৮টার সময় পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৭২টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে দেড়ঘণ্টা পার না হতেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামিউল হক লিটন ৬টি কেন্দ্রে বহিরাগতদের উপস্থিতি ও ভোটারদের প্রভাবিত করার অভিযোগ করেছেন।

তবে জেলা রিটার্নিং ও নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানিয়েছেন, সকাল থেকে সুষ্ঠভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে এবং কোন প্রার্থী এখন পর্যন্ত কোন অভিযোগ করেনি।

এবার পৌরসভায় ১ লাখ ৪৫ হাজার ৪’শ ৯৭ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৭৪ হাজার ৬৫ জন হচ্ছেন নারী ভোটার এবং ৭১ হাজার ৪’শ ৩২ জন পুরুষ ভোটার। নির্বাচনে ৭২ জন প্রিজাইডিং অফিসার, ৪৯৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৯৮৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ভোটগ্রহণের জন্য ৭৫০ টি ইভিএম মেশিন রয়েছে। 

এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ মোখলেসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী নারিকেল প্রতীকের বিএনপি নেতা মোঃ নজরুল ইসলাম, স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের সামিউল হক লিটন এবং স্বতন্ত্র জগ প্রতীকের সাবেক শিবির নেতা মোঃ মোস্তাফিজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১জন ও সাধারণ কাউন্সিলর পদে ৮৮জন প্রার্থী রয়েছেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর