৭ ডিসেম্বর, ২০২১ ২১:৫৪

সড়ক দুর্ঘটনায় নোবিপ্রবি শিক্ষার্থী নিহতের প্রতিবাদে অবরোধ

নোয়াখালী প্রতিনিধি


সড়ক দুর্ঘটনায় নোবিপ্রবি শিক্ষার্থী নিহতের প্রতিবাদে অবরোধ

নোয়াখালীতে ট্রাক চাপায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলার সোনাপুরে জিরো পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিহত অজয় মজুমদার (২২) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সাইন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের বাদল চন্দ্র মজুমদারের ছেলে।

এদিকে মর্মান্তিক এ মৃত্যুর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মাইজদী-সোনাপুর সড়ক ও সোনাপুর বিশ্ববিদ্যালয় সড়ক বিকেল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত রাস্তায় অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে। এ সময় তারা সোনাপুর, মাইজদী টাউন হল মোড় ও পুরাতন ব্যাসস্ট্যান্ড মোড়সহ বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় সব ধরনের যানবাহন বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়ে হাজার হাজার নারী পুরুষ। সন্ধ্যা ৬টায় জেলা প্রশাসক, পুলিশ সুপার শহিদুল ইসলাম ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ কর্মকর্তারা ঘটনাস্থলে আসে এবং ঘটনার সাথে জড়িত ট্রাক চালককে গ্রেফতারের আশ্বাস ও শিক্ষার্থীদের বিভিন্ন দাবি দাওয়া মেনে নিলে সড়ক অবরোধ তুলে নেন তারা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, অজয় মজুমদার সোনাপুরে সিএনজি অটোরিকশা থেকে নামার সময় একটি ট্রাক তাকে চাপা দেয়। স্থানীয় লোকজন তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সুধারাম থানার ওসি সাহেদ উদ্দিন জানান, দুর্ঘটনার পর ট্রাক নিয়ে চালক পালিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে মেধাবী শিক্ষার্থী অজয় মজুমদারের মৃত্যুতে তার পরিবার ও সহপাঠিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ সময় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি জানান। নোয়াখালী পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম জানান, ছাত্রদের বিভিন্ন দাবি দাওয়া মেনে নেওয়া হয়েছে এবং ঘটনার সাথে জড়িত চালকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। পরে তারা অবরোধ তুলে নেয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর