৯ ডিসেম্বর, ২০২১ ১৭:৩৮

এমপিওভুক্তির দাবিতে প্রতিবন্ধী শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

নাটোর প্রতিনিধি

এমপিওভুক্তির দাবিতে প্রতিবন্ধী শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

নাটোরে প্রতিবন্ধী বিদ্যালয়সমূহ এমপিওভুক্তির দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও অবস্থানসহ স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে প্রতিবন্ধী স্কুল শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকালে জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে শিক্ষক ও শিক্ষার্থীরা জেলা সমাজ সেবা কার্যালয়ের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করে।

এসময় শিক্ষকরা বলেন, অনলাইনে আবেদনকৃত প্রতিবন্ধী শিক্ষক এবং বিদ্যালয় সমূহকে এখনও স্বীকৃতিসহ এমপিও করা হয়নি। এছাড়া সরবরাহ করা হয়না চাহিদা অনুযায়ী প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপকরণ। ফলে শিক্ষকদের মানবেতর জীবন সহ প্রতিবন্ধী শিক্ষার্থীরা মৌলিক শিক্ষার অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। শিক্ষকরা তাদের স্বীকৃতি সহ এমপিও তালিকাভুক্ত করার আহ্বান জানান।

পরে শিক্ষকরা জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক মোস্তাফিজুর রহমানের কাছে চাহিদা অনুযায়ী প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপকরণ সরবরাহসহ তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক আকরাম হোসেন, যুগ্ম আহ্বায়ক আলেয়া খাতুন, যুগ্ম আহ্বায়ক আঞ্জুমান আরা, যুগ্ম আহ্বায়ক সালমা খাতুন, যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক রিতা খাতুন, যুগ্ম আহ্বায়ক মাসুম বিল্লাহসহ প্রতিবন্ধী শিক্ষাথী ও সহকারী শিক্ষক-কর্মচারীবৃন্দ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর