৩১ ডিসেম্বর, ২০২১ ১৯:১৪
বাংলাদেশ প্রতিদিনের সংবাদ

ভূমি অফিসের ঘুষ নেওয়া সেই হিসাবরক্ষক বাবুলকে শোকজ

রাজবাড়ী প্রতিনিধি

ভূমি অফিসের ঘুষ নেওয়া সেই হিসাবরক্ষক বাবুলকে শোকজ

রাজবাড়ী সদর উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক বাবুল চন্দ্র সরকারকে কারণ দর্শানোর (শোকজ) নোটিস দিয়েছে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) জয়ন্তী রূপা রায়। বুধবার সন্ধ্যায় ওই কারণ দর্শানোর নোটিস করা হয়েছে বলে জানা গেছে। গতকাল শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুণ্ডু।

তিনি বলেন, বাবুল চন্দ্র সরকারের বিষয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। আমার জানা মতে, তাকে শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। জবাব সন্তোষজনক না হলে তাকে সাময়িক বরখাস্ত করা হতে পারে। অথবা তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। শোকজের বিষয়টি নিয়ে সদর উপজেলা ভূমি অফিসের প্রধান সহকারী কাম হিসাবরক্ষক বাবুল চন্দ্র সরকার বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক জয়ন্তী রূপা রায় স্বাক্ষরিত একটি নোটিস হাতে পেয়েছি। আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। রাজবাড়ী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহাবুর রহমান শেখ বলেন, বাংলাদেশ প্রতিদিনে নিউজ দেখার পর জেলা প্রশাসক দিলসাদ বেগম কঠিন ও কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, 'টাকা ছাড়া কাজ করেন না বাবুল  চন্দ্র, প্রকাশ্যে ঘুষ গ্রহণের ভিডিও ফাঁস' শিরোনামে বাংলাদেশ প্রতিদিনের অনলাইনে একটি সংবাদ প্রকাশ হয় বুধবার বিকেলে। এরপরই দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। নজরে আসে রাজবাড়ী জেলা প্রশাসকের। 

বিডি প্রতিদিন/এনআরএইচ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর