১৭ জানুয়ারি, ২০২২ ১৭:৪৬

সাদুল্যাপুরে ১১ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

গাইবান্ধা প্রতিনিধি

সাদুল্যাপুরে ১১ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় ১১ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। সোমবার গাইবান্ধা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে সাদুল্যাপুরের আটটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে সাত ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অংশ গ্রহণ করায় দলের গঠনতন্ত্র মতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ১১ জনের বিরুদ্ধে এই বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা।

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন-রসুলপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য রবিউল করিম দুলা ও উপজেলা মৎস্যজীবী লীগের মহিলা বিষয়ক সম্পাদক চম্পা বেগম, নলডাঙ্গা ইউনিয়নে ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. নুর আলম, দামোদরপুরে ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক (প্রস্তাবিত) মো. জাহাঙ্গীর আলম ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি  মো. মনোয়ারুল হাসান।

ফরিদপুর ইউনিয়নে ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আব্দুল কাহার আহম্মেদ শাহীন মিয়া, ধাপেরহাটে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরে আলম সিদ্দিকি, ইদিলপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জহুরুল ইসলাম মন্ডল ও আব্দুর রহমান সরকার, খোর্দ্দকোমরপুরে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. নজল হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সুরজিৎ চন্দ্র সরকারকে বহিষ্কার করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর