২৩ জানুয়ারি, ২০২২ ১৮:৫৮

নালিতাবাড়ীতে দুই বছরেও সংস্কার হয়নি ভাঙা সেতু

নালিতাবাড়ী প্রতিনিধি

নালিতাবাড়ীতে দুই বছরেও সংস্কার হয়নি ভাঙা সেতু

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী আন্দারুপাড়া শান্তির মোড় এলাকার খলচান্দার সেতুটি  প্রায় দুই বছর আগে ভেঙে যায়। ভেঙে যাওয়া সেতু দিয়ে চলাচলে ভোগান্তিতে পড়েছেন পোড়াগাও ইউনিয়নসহ আশপাশের আরও বেশ কয়েকটি গ্রামের মানুষ। এ অবস্থায় দ্রুত সেতু সংস্কারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার নিভৃত পল্লি খলচান্দা গ্রাম ও পার্শ্ববর্তী আন্ধারুপাড়া, বুরুঙ্গা ও বারমারী এলাকায় লোকজনের যাতায়াতের জন্য প্রায় ১৭ বছর আগে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন সেতুটি  নির্মাণ করে দেয়। দীর্ঘদিন ওইসব এলাকার মানুষ ও যানবাহন যাতায়াত করতে পারলেও ২০২০ সালে বালু বোঝাই একটি ট্রাক খলচান্দার সেতু দিয়ে আসার সময় দেবে যায়। দেবে যাওয়া সেতুটি সংস্কারের অভাবে ভেঙে আরো বেহাল হতে থাকে। এরপর যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সেতুটি সংস্কার না করায় কৃষি পন্য বাজারে আনা নেওয়াসহ কোনো গুরুতর রোগী হঠাৎ অসুস্থ হলে তাকে দ্রুত হাসপাতালে চিকিৎসা করাতে নিতেও ভোগান্তি পোহাতে হচ্ছে। পার হতে পারছে না কোনো রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের আগুন নিভানোর গাড়িও। বর্তমানে এ সেতু দিয়ে কোন প্রকার যানবাহন চলাচল তো দূরের কথা, ভ্যান-রিক্সাও চলতে পারছেনা। 

খলচান্দা গ্রামের পরিমল কোচ বলেন, এই সেতু দিয়ে ইউনিয়নের ৪-৬টি গ্রামের কয়েক হাজার সাধারণ মানুষ প্রতিনিয়ত চলাচল করে। সেতুটি ভেঙে যাওয়ার দুই বছর পরেও এটি মেরামত না করায় চলাচল করতে অসুবিধা হচ্ছে।

একই গ্রামের বাসিন্দা রঞ্জিত কোচ, পরমেশ্বর কোচ ও ফোরকান আলী জানান, গ্রামের মানুষ যদি অসুস্থ হয় তবে কোলে করে সেতু পার হতে হয়। কোনো প্রকার গাড়ি চলাচল করতে পারে না। তাই এই পুরান সেতুটি ভেঙে নতুন একটি সেতু করার দাবি জানাচ্ছি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন বলেন, ভেঙে পড়া সেতু দ্রুত মেরামত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এখন কোন প্রক্রিয়ায় আছে তা জানি না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, ভেঙে যাওয়া সেতুর বিষয়ে ইতিমধ্যে প্রস্তাব পাঠানো হয়েছে, যা টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। আশা করছি খুব তারাতারি তা বাস্তবায়ন হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর