১৬ আগস্ট, ২০২২ ২২:৫৪

নাটোর সিটি কলেজের সেই শিক্ষিকাকে কারণ দর্শানোর নোটিশ

নাটোর প্রতিনিধি

নাটোর সিটি কলেজের সেই শিক্ষিকাকে কারণ দর্শানোর নোটিশ

নাটোর সিটি কলেজের সমাজকর্ম বিষয়ের প্রভাষক নাজমুন নাহারের বিরুদ্ধে চাকরি বিধি লঙ্ঘন ও পেশাগত অসদাচরণের অভিযোগে ওঠায় তাকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে কলেজ কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার কলেজ পরিচালনা কমিটির (গভর্নিং বডি) সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ও অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের যৌথ স্বাক্ষরিত এক নোটিশ জারি করা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, কলেজের গভর্নিং বডির ১৩/০৮/২০২২ তারিখের ২২৪ নম্বর সভায় ৩ নম্বর এজেন্ডায় আপনার (প্রভাষক নাজমুন নাহার) চাকুরি বিধি লঙ্ঘন ও পেশাগত অসদাচরণ বিষয়ে আলোচনা হয়। আপনার বিরুদ্ধে প্রাপ্ত দুইটি অভিযোগ পত্রের সাথে প্রেরিত পেন ড্রাইভে থাকা চিকিৎসক আমিনুল ইসলাম লিপনের সাথে ৪০ মিনিটের অশ্লীল ভিডিও ও ছবি অভিযোগের সত্যতা প্রমাণ করে। এছাড়া ওই চিকিৎসকের সাথে আপনার (প্রভাষক নাজমুন নাহার) অনৈতিক যৌনাচার লিপ্ত হওয়ায় বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে বিস্তারিত প্রকাশিত হয়েছে। এসব ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম চরম ভাবে ক্ষুণ্ণ হয়েছে। চারিদিকে এই অপকর্মের ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে কলেজের শিক্ষক শিক্ষার্থী ও কর্মচারীগন বিব্রতকর অবস্থায় পড়েছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি শিক্ষকদের চাকরি শর্তাবলী রেগুলেশন (সংশোধিত) ২০১৯ এর ১৭ এর ক ধারায় অনুসারে অভিযুক্ত অত্র কলেজের সমাজ কর্ম বিষয়ের প্রভাষক নাজমুন নাহার। এ অভিযোগে আপনার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা কেন নেয়া হবে না নোটিশ প্রাপ্তির সাত কর্ম দিবসের মধ্যে তার লিখিত ভাবে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও কলেজের অধ্যক্ষর নিকট জমা দেয়ার জন্য বলা হয়েছে। নোটিশ প্রাপ্তি বিষয়ে জানতে প্রভাষক নাজমুন নাহারের সাথে মোবাইল ফোনে বিভিন্ন সময়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান বলেন, মঙ্গলবার সকাল ১০টার দিকে নোটিশ নিয়ে প্রভাষক নাজমুন নাহারের উত্তর বড়গাছার ৯৮২ নম্বর বাসায় কলেজ থেকে পিয়নকে পাঠানো হয়। এসময় কলেজের পিয়নের পরিচয় জেনে বাসার ভেতরে থেকেও তিনি কথা বলেননি। পরে কলেজ থেকে ডাক বিভাগের মাধ্যমে রেজিস্ট্রি করে নোটিশটি পাঠানো হয়েছে। এছাড়া প্রভাষক নাজমুন নাহারের ইমেইল আইডিতেও পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর