২০ আগস্ট, ২০২২ ১৬:০২

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারকে সহায়তা প্রদান

নেত্রকোনা প্রতিনিধি

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারকে সহায়তা প্রদান

নেত্রকোনা সদর উপজেলা পরিষদের আয়োজনে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারের ঘর মেরামত করতে ঢেউটিন বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নারী ফোরামের সহযোগিতায় নারীদেরকে কর্মক্ষম করে গড়ে তুলতে ৮৪ জনকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। শনিবার (২০ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারের সভাপতিত্বে ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু।

২০২২ অর্থ বছরে মানবিক সহায়তায় কর্মসূচির আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এই বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান মানিক, যুব উন্নয়ন অধিদপ্তরের উপজেলা কর্মকর্তা গাজী মোবারক, পি আইও মিজানুর রহমানসহ ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্য। 

এসময় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খসরু বলেন, ‌‌‘বাংলার মানুষ সুখে থাকবে- এটা চেয়েছিলেন বঙ্গবন্ধু। এখন তা বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’।

তিনি উপকারভোগীদের উদ্দেশ্য করে আরও বলেন, ‘যারা এগুলো নিয়ে যাচ্ছেন সেগুলো বিক্রি করবেন না। সেলাই মেশিন চালিয়ে কম বেশি একটা সংসারে আয় করা যায়। তখন সংসারও যেমন চলে, অশান্তিও কম হয়’।

পুরুষদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘গ্রামে যারা চায়ের স্টলে বসে চা খেয়ে গাল-গপ্প করেন, তারা এইটা না করে জমিতে চাষাবাদ করবেন। ধান ছাড়াও অনেক ফসল হয় সেগুলো করবেন- যাদের যেমন জায়গা আছে সেখানে। ধান চাষাবাদ করার পাশাপাশি অন্যান্য ফসল উৎপাদন করলে সুখে থাকবো আমরা সবাই’। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর