২৭ নভেম্বর, ২০২২ ১৩:৫৩

মুজিবনগর সীমান্তের শূন্য রেখায় ভারতীয় নাগরিকের লাশ দেখল স্বজনরা

মেহেরপুর প্রতিনিধি

মুজিবনগর সীমান্তের শূন্য রেখায় ভারতীয় নাগরিকের লাশ দেখল স্বজনরা

মুজিবনগর সীমান্তের শূন্য রেখায় মৃত ভারতীয় নাগরিক সুকৃতি মণ্ডলের লাশ বাংলাদেশি স্বজনদের দেখার ব্যবস্থা করছে বিজিবি ও বিএসএফ। 

শনিবার বিকালের দিকে স্বাধীনতা সড়কের বেলতলায় সৌহার্দ্য ও শান্তিপূর্ণভাবে স্বজনদের শেষ দেখার সুযোগ করে দেওয়া হয়। 

এসময় মুজিবনগর বিজিবি ক্যাম্প কমান্ডার শহিদ শেখের নেতৃত্বে বিজিবির একটি দল ও বিএসএফ এর হৃদয়পুর ক্যাম্প কমান্ডার তরুণ কুমার শর্মার নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

বিজিবি ক্যাম্প কমান্ডার শহিদ শেখ জানান, ৩৫ বছর আগে বিবাহ সূত্রে ভারতের নদীয়া জেলার চাপড়া থানার হৃদয়পুরে বসবাস করতেন সুকৃতি মণ্ডল। গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুর খবর পেয়ে মেহেরপুর মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে তার ভাই প্রভুদান হালসোনা স্থানীয় ইউপি সদস্য সেবাস্তিন মল্লিকের মাধ্যমে বিজিবির কাছে বোনের মুখটা শেষ বারের মতো দেখার আবেদন করে। বিএসএফকে লাশ দেখানোর ব্যবস্থা করার জন্য পত্র দেই। উভয় সীমান্তরক্ষী বাহিনীর সমন্বয়ে শনিবার বিকালে মুজিবনগর সীমান্তে ১০৫নং পিলারের শূন্য রেখায় ভারতীয় নাগরিক সুকৃতি মণ্ডলের মরদেহ বাংলাদেশী ভাইকে দেখানোর ব্যবস্থা করা হয়।

মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউপি সদস্য সিবাস্তিন মল্লিক বলেন, দুই দেশের সীমন্তবর্তী মানুষের সম্পর্ক উন্নয়ন, অপরাধ প্রবণতা কমাতে বিজিবি-বিএসএফ এর এ ধরণের মানবিক কার্যক্রম সীমান্তবর্তী মানুষের মাঝে নতুন বার্তা বয়ে আনবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর