২৮ নভেম্বর, ২০২২ ১০:৪২

কুমিল্লার ৫ ইউপিতে চলছে ভোট

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার ৫ ইউপিতে চলছে ভোট

আজ সোমবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন শুরু হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। ভোটগ্রহণ শুরু হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। 

৫টি ইউপিতে হলো পূর্ব জোড়কানন, পশ্চিম জোড়কান, উত্তর চৌয়ারা, বারপাড়া ও বিজয়পুর। ৫ ইউপিতে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে ৩ জন ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন।  

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ২৭৪ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। চেয়ারম্যান পদে ২৬ জন, সাধারণ সদস্য পদে ২০৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন প্রার্থী রয়েছে।

উত্তর চৌয়ারা ইউনিয়নের আলমপুর, টঙ্গিরপাড়, শীষপুর কেন্দ্রে গিয়ে জানা যায়, ফিঙ্গার প্রিন্ট না মিলাসহ নানা জটিলতায় ইভিএম এ ধীরগতি রয়েছে। 
আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাডিং অফিসার মমিনুল ইসলাম বলেন, আমাদের এই কেন্দ্রে সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোটদার করা হয়েছে। নির্বাচনী মাঠে মোতায়েন থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতিটি কেন্দ্রেও মোতায়েন থাকবে পুলিশ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর