১৫ ডিসেম্বর, ২০২২ ২০:৪৮

চাঁদপুরে শিবিরের সাবেক নেতা গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে শিবিরের সাবেক নেতা গ্রেফতার

চাঁদপুরে বিষ্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামী শিবিরের সাবেক নেতা খান মো. নিয়াজ মোর্শেদকে পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার শহরের নাজিরপাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করে সদর মডেল থানার এসআই মোহাম্মদ ইয়াছিন।

নিয়াজ মোর্শেদ শহরের নাজিরপাড়ার বাসিন্দা নূর মোহাম্মদের ছেলে। তিনি বর্তমানে শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করেন। এর পূর্বে চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের শিক্ষক ছিলেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০১৩ সালের ৩ ডিসেম্বর  শহরের জোড়পুকুর পাড়ে শিল্পকলা একাডেমির সামনে ১৮ দলীয় জোটের শান্তিপুর্ন মিছিলে ছাত্রদল ও শিবিরের দুই কর্মী নিহত এবং চার পুলিশ আহত হওয়ার ঘটনায় মডেল থানার তৎকালীন এসআই প্রদীপ কুমার মজুমদার ১৩ জন শিবির কর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত সাড়ে ৪শ জনকে আসামী করে দু’টি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলা বিষ্ফোরক আইনে ও অপরটি হত্যা মামলা। এই দুই মামলায় এজহারভুক্ত আসামী শিবিরের সাবেক নেতা খান মো. নিয়াজ মোর্শেদ।

গ্রেফতারকৃত খান মোঃ নিয়াজ মোর্শেদ জানান, আমি এখন আর শিবিরের রাজনীতির সাথে জড়িত নেই। বর্তমানে আমি গণ অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার সদস্য সচিব।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ জানান, বিষ্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামী হলেন খান মোঃ নিয়াজ মোর্শেদ। শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর