২৭ জানুয়ারি, ২০২৩ ১৮:৪৭

কিশোরগঞ্জে ‘রেনডম ফরহাদ’ গ্রুপের তিন সদস্য গ্রেফতার

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে ‘রেনডম ফরহাদ’ গ্রুপের তিন সদস্য গ্রেফতার

কিশোরগঞ্জে মোবাইল ফোনের আইএমইআই নম্বর পরিবর্তনের ডিভাইসসহ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ শুক্রবার ভোরে শহরের বড়বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল। 

গ্রেফতাররা হলেন হোসেনপুর উপজেলার ব্রাহ্মণকান্দি গ্রামের মো. শাহাব উদ্দিনের ছেলে ফরহাদ উদ্দিন (২৮), হাজীপুর গাবরগাঁও গ্রামের গোলাম সোবহানের ছেলে মারুফ আহমদ (২০) ও কিশোরগঞ্জ সদর উপজেলার দনাইল গ্রামের দলিল উদ্দিনের ছেলে আরিফ আহমেদ রকি (৩০)।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, ‘রেনডম ফরহাদ’ নামে একটি ছিনতাইকারী চক্র দেশীয় অস্ত্র নিয়ে দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জের বিভিন্ন স্থানে মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনতাই করে আসছিল। এ তথ্যের ভিত্তিতে  গ্রুপটির ওপর গোয়েন্দা নজরদারি চালায় র‌্যাব। পরে চক্রের সদস্যদের ধরতে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা থেকে শুক্রবার ভোর পর্যন্ত শহরের বড়বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তনের বিভিন্ন ডিভাইস ও ক্যাবল, একটি সুইচ গিয়ার চাকু, দুটি মোবাইল ফোন, একটি সিপিইউ এবং একটি মনিটর উদ্ধার করা হয়।

র‌্যাব কিশোরগঞ্জ ক্যাম্পের উপ-পরিচালক মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, মো. ফরহাদ উদ্দিন ‘রেনডম ফরহাদ’ ছিনতাইচক্রের মূলহোতা এবং তার নামে আগেও ছিনতাই, চুরি ও মাদক মামলাসহ তিনটি মামলা চলমান রয়েছে। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি স্বীকার করেছেন। তারা সবাই দীর্ঘদিন যাবত কিশোরগঞ্জ শহরের বিভিন্ন স্থানে পথযাত্রীদের কাছ থেকে মোবাইল ফোন ছিনতাই করে আসছিলেন। পরে ছিনতাই করা মোবাইল কিশোরগঞ্জ শহরের ইসলামীয়া সুপার মার্কেটের দ্বিতীয় তলায় একটি দোকানে নিয়ে যেতেন। সেখানে অভিযুক্ত আরিফ আহমেদ রকির কাছ থেকে ফোনের লক ফ্লাস আনলকে এবং আইএমইআই নম্বর পরিবর্তন করে বিক্রি করতেন। 

গ্রেফতার তিনজনের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দিয়ে তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর