৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৪৩

কুড়িগ্রামে হামলার প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে হামলার
প্রতিবাদে মানববন্ধন ও সড়ক অবরোধ

কুড়িগ্রামে সমবায় মার্কেটে একটি মোবাইলের দোকানে হামলা, লুটপাট ও মারধরের প্রতিবাদে মানববন্ধন ও রাস্তা অবরোধ করেছে বাজার ব্যবসায়ী সমিতি। শনিবার দুপুরে মার্কেটের ভেতরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর দাদামোড়স্থ কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে রাস্তা অবরোধ করে ও বিক্ষোভ প্রদর্শন করেন তারা। বিক্ষোভকালে যোগাযোগ ব্যবস্থা ও ওই সড়কে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এসময় বক্তব্য রাখেন কুড়িগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আজিজুল হক, বিশিষ্ট ব্যবসায়ী জালাল হোসেন লাইজু, সমবায় মার্কেটের ব্যবসায়ী মাসুম ও ফিরোজ টেলিকমের প্রোপ্রাইটন ফিরোজ আহমেদ প্রমুখ। 

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে সমবায় মার্কেটের সামনে নুর আমিনের দোকানে কাজ করছিল শহিদুল। এসময় আকাশ আহম্মেদ (২৮) নামে এক ক্রেতা পান সিগারেট নিয়ে দোকানে ৫শত টাকা দিয়ে ভাঙতি না পেয়ে কথা কাটাকাটি শুরু করে। এরই জেরে সে কর্মচারী শহিদুলকে মারধর করতে থাকে। প্রতিবাদে ফিরোজ টেলিকমের মালিক ফিরোজ আহমেদের ছোট ভাই সাদ্দাম ও কর্মচারী সাগর প্রতিবাদ করতে আসলে তাদের সাথেও সে তর্কে জড়িয়ে পড়ে। এর কিছুক্ষণের মধ্যে আকাশ আহম্মেদ ১৫/২০ জনকে নিয়ে দলবলসহ এসে ফিরোজ টেলিকমে হামলা চালায় এবং সাদ্দাম ও কর্মচারী সাগরকে মারধর করে। এসময় ৮টি মোবাইল ছিনতাই ও সাগরের পকেট থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে সটকে পড়ে বলে অভিযোগ করা হয়।

পরে সাদ্দামের বড় ভাই ফিরোজ আহমেদ বাদী হয়ে সদর থানায় পৌরসভা এলাকার নিমবাগান গ্রামের মৃত কয়ছার আলীর ছেলে আকাশ আহম্মেদসহ আরো অজ্ঞাত ১৫/২০ জনের নাম উল্লেখ করে একটি এজাহার দায়ের করেন। কিন্তু পুলিশ আসামিকে গ্রেফতার না করায় কুড়িগ্রাম বাজার সমিতির ব্যবসায়ীরা শনিবার দুপুরে এ মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে বলে জানান তারা। এ সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার মামলা দায়েরের কথা স্বীকার করে জানান, অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর