৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:১০

বিট পুলিশিংয়ের হস্তক্ষেপে সমাধান হলো ২০ বছরের বিরোধ

ফুলপুর প্রতিনিধি

বিট পুলিশিংয়ের হস্তক্ষেপে সমাধান হলো ২০ বছরের বিরোধ

ময়মনসিংহের ফুলপুরে একখণ্ড জমি ভাগাভাগিকে কেন্দ্র করে প্রায় ২০ বছর ধরে চলমান বিরোধ রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নিলে বিট পুলিশিংয়ের হস্তক্ষেপে তা মীমাংসা হয়েছে। রবিবার উপজেলার বওলা ইউনিয়নে বিরোধীয় স্থানে বসে মীমাংসা করা হয়। 

জানা যায়, বওলা ইউনিয়নে একখণ্ড জমি ভাগাভাগিকে কেন্দ্র করে প্রায় ২০ বছর ধরে বিরোধ চলে আসছিলো। এ বিরোধকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার উপক্রম হয়েছিলো। পরে সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল্লাহ আল মামুন, সঙ্গীয় এসআই সুমন মিয়া ও বিট পুলিশিংয়ের অন্যান্য সদস্যরা ঘটনাস্থল বওলা মোড়ে উপস্থিত হন। এরপর মোফাজ্জল হোসেন, আব্দুস সালাম ও গিয়াস উদ্দিন গংদের মধ্যে চলমান বিরোধ বিষয়ে সকলের বক্তব্য শোনার পর উহা মিমাংসা করা হয়। 

এ বিষয়ে ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রামে-গঞ্জে অনেক সময় সামান্য বিষয় নিয়ে মনোমালিন্য হয় এবং তা যুগ যুগ ধরে চলতে থাকে। এসব তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে। এটি তেমনই একটি ঘটনা। বিষয়টি মীমাংসা হওয়ায় এলাকায় ও স্থানীয় জনমনে স্বস্তি ফিরে এসেছে এবং বিট পুলিশিংয়ের এ কার্যক্রমকে তারা সাধুবাদ জানিয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর