৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:৩১

দিনাজপুরে ইসলামী আন্দোলনের জেলা সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ইসলামী আন্দোলনের জেলা সম্মেলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে জেলা শাখার ৮ সদস্যের নতুন কমিটির নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে দিনাজপুর লোকভবন মাঠে এই জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংগঠনের জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা সোহরাব হোসাইনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির আল্লামা আব্দুল হক আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাসির উদ্দীন। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) এড. মাওলানা এম হাবিবুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের নেতা মাওলানা আনোয়ার হোসেন নদভী, সিরাজুল ইসলাম, মাহমুদ হাসান, যুব নেতা আলম হোসেন ও ছাত্রনেতা মাহদী ইমাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ বলেন, বাংলাদেশে দুই ধারার রাজনীতি প্রচলিত রয়েছে। একটি ক্ষমতা কেন্দ্রিক আর অপরটি ইসলামী ধারার রাজনীতি। বর্তমান ক্ষমতা কেন্দ্রিক রাজনীতি মানুষের জানমাল ও ইজ্জতের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তিনি বলেন, আমরা তত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবো না। 

সম্মেলন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ ৮ সদস্যের জেলা শাখার নতুন কমিটির নাম ঘোষণা করেন। 
কমিটিতে সভাপতি আলহাজ্ব মাওলানা সোহরাব হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আশরাফুল আলম, সহ-সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা নুর আলম, সেক্রেটারি মুফতি মুহাম্মদ খাইরুজ্জামান, জয়েন্ট সেক্রেটারি মাওলানা সিরাজুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মুফতি মাহমুদ হাসান। ৪১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির নাম পরে ঘোষণা করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর