২০ মার্চ, ২০২৩ ১৮:৪২

কিশোরগঞ্জে নতুন কনস্টেবলদের বরণ

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে নতুন কনস্টেবলদের বরণ

কিশোরগঞ্জে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চূড়ান্তভাবে বাছাইকৃতদেরকে বঙ্গবন্ধুর আত্মজীবনী দিয়ে বরণ করেছে জেলা পুলিশ। 

আজ সোমবার দুপুরে পুলিশ লাইন্সের ড্রিল সেডে আয়োজিত এক অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে তাদেরকে বরণ করা হয়। এ সময় বঙ্গবন্ধুর আত্মজীবনী ছাড়াও দেওয়া হয় পুলিশ হ্যান্ডবুক।

কিশোরগঞ্জের পুলিশ সুপার ও নিয়োগ কমিটির সভাপতি মোহাম্মদ রাসেল শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নিয়োগ কমিটির সদস্য নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সোহান রহমান ও ঢাকার কেরাণীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহাব উদ্দিন কবীর। এছাড়াও কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আল আমিন হোসাইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, নতুন নিয়োগপ্রাপ্তরা যেন মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন সম্পর্কে জানতে পারে সেজন্য তাদেরকে বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি দেওয়া হয়েছে। আর আইন বিষয়ে জানার জন্য দেওয়া হয়েছে পুলিশ হ্যান্ডবুক। তাদের অভিভাবকদেরকে ফুল দিয়ে সম্মান জানানো হয়েছে।

তিনি আরও জানান, টিআরসি পদে ৩৮৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে ফিজিক্যাল টেস্টে উত্তীর্ণ হয় ৭১২ জন। এরমধ্যে ৭০৮ জনকে দেওয়া হয় লিখিত পরীক্ষার প্রবেশপত্র। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২২৪ জনের ভাইভা পরীক্ষা হয়। তাদের মধ্যে ১১২ জনকে চূড়ান্তভাবে বাছাই করা হয়। তবে চূড়ান্তভাবে বাছাইকৃতদেরকেও একটি মেডিকেল টেস্টে অংশ নিতে হবে বলে জানান তিনি।

নিয়োগপ্রাপ্তরা জনগণকে যথাযথ সেবা দিয়ে নিজেদেরকে সমৃদ্ধ করবে বলে আশা প্রকাশ করেন পুলিশ সুপার।

টিআরসি পদে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন ১১২ জন। এরমধ্যে ৯৫ জন পুরুষ ও ১৭ জন নারী।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর