২০ মার্চ, ২০২৩ ১৯:৫২

চরফ্যাশনে জবাই করা হরিণ উদ্ধার

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাশনে জবাই করা হরিণ উদ্ধার

ভোলার চরফ্যাশনে একটি জবাই করা হরিণ উদ্ধার করা হয়েছে। রবিবার রাতে দক্ষিণ আইচা থানাধীন দুর্গম চর নিজাম (কালকিনি) বন বিভাগের অদূরে মোল্লার খাল এলাকায় কেওড়া বাগান থেকে জবাই করা হরিণটি উদ্ধার করে বন বিভাগের কর্মীরা। 

এই ঘটনায় সোমবার চরফ্যাশন আদালতে তিনজনকে আসামি করে বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা করা হয়েছে। দুর্গম বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর রেঞ্জের কালকিনি বন বিট অফিসার এস এম আমির হামজা বলেন, ওই বাগানে একই এলাকার বাচ্ছু ওরফে টেপা বাচ্ছু, মাঈন উদ্দিন, হাফেজসহ তাদের আরও কয়েক সহযোগী মিলে নির্জন বনের মধ্য হরিণটি শিকার করে বাগানের মধ্যে জবাই করে। গোপন সংবাদের ভিত্তিতে বিট অফিসারের নেতৃত্বে বনকর্মীরা ঘটনাস্থলে যায়। এ সময় শিকারিরা পালিয়ে যায়।

বিষয়টি সংশ্লিষ্ট থানার ওসি  চরফ্যাশন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করলে আলামত সংগ্রহ করে উদ্ধারকৃত হরিণটি  মাটিতে পুতে ফেলার নির্দেশ দেন।

এ ব্যাপারে দক্ষিণ আইচা থানার ওসি শাখাওয়াত হোসেন বলেন, চর নিজামের দুর্গম চরে দুর্বৃত্তরা একটি হরিণ জবাই করেছে শুনেছি। এই ঘটনায় আদালতে তিনজনকে আসামি করে বনবিভাগ একটি মামলা করেছে। আদালতের নির্দেশনা পেলে আসামিদের গ্রেফতারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর