২১ মার্চ, ২০২৩ ২২:৩৩

ফেনীতে মঞ্চস্থ হলো নাটক 'তোতাকাহিনী'

ফেনী প্রতিনিধি:

ফেনীতে মঞ্চস্থ হলো নাটক 'তোতাকাহিনী'

ফেনীতে মঞ্চস্থ হলো নাটক তোতাকাহিনী। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মঙ্গলবার রাতে রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প অবলম্বনে ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ডক্টর ইউসুফ হাসান অর্কের নাট্য রূপায়ণে নাটক তোতাকাহিনী মঞ্চস্থ হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ফেনী শিল্পকলা একাডেমির নাটক বিভাগের প্রযোজনায় এস এম টি কামরান হাসান নির্দেশিত নাটকে অংশ নেন ২৭ জন মঞ্চকর্মী। এর নেপথ্যে কাজ করেছেন আরও ২১ জন। অভিনয়ে ছিলেন- দোলন, নিতু, আকসা, নাহিদ, ইনান, নাহিনা, রাফি, মেহেদী, পাভেল, তৌহিদ, নিলয়, আরাফ, সুশান্ত, রিহান, প্রভাত, ইনান, সজল, টিটু, তাসলিমা, জাবেদ ও ফরহাদ। সংগীতে ছিলেন- শিলা, এমিল, শান্তা, পহেল, সজল, টিটু ও অমিত। 

প্রযোজনা সমন্বয়কারী মোহাম্মদ মাহামুদুল হাসান চৌধুরী তাহমিদের সমন্বয় ও মোহাম্মদ শাহারিয়ার মরুমদার আরিফের আলোক পরিকল্পনা ও প্রক্ষেপণ নাটকটির মঞ্চায়নকে প্রাণবন্ত করে তোলে।

নাটকে ’রাজা’ চরিত্রের অভিনয় শিল্পী নাহিদ হাসান বলেন, ফেনীর সকল নাট্যকর্মী, সাংস্কৃতিকজন ও দর্শকদের ভালোবাসা ও সহযোগিতায় মুগ্ধ আমরা। 

নাটকের নির্দেশক ফেনী শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার এস এম টি কামরান হাসান বলেন, তোতা পাখির শিক্ষা ব্যবস্থার সমান্তরালে সমকালীন শিক্ষাব্যবস্থার তুলনা করা হয়েছে নাটকটিতে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর