২৬ মার্চ, ২০২৩ ১৩:১২

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হচ্ছে। প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় ডাঃ আ. আ. ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত গাওয়ার মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং পরে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব শান্তির প্রতীক পায়রা ও রং-বেরংয়ের বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন। এর আগে বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সকাল সাড়ে ৮টায় স্টেডিয়ামে পুলিশ, কারারক্ষী, আনসার, বিএনসিসি, ভিডিপি, ফায়ার সার্ভিস, গ্রাম পুলিশের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ১০টায় সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো রুহুল আমিনের নেতৃত্বে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এর আগে সকাল ৬টায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর, পানি উন্নয়ন বোর্ড, সিভিল সার্জন অফিস, সড়ক ও জনপথ, জেলা কারাগার, গণপূর্ত বিভাগসহ সামাজিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর