২৬ মার্চ, ২০২৩ ১৩:৫৯

বোয়ালমারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বোয়ালমারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ফরিদপুরের বোয়ালমারীতে ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। সকাল ৮টা ১৫ মিনিটে বোয়ালমারী সরকারি কলেজ সংলগ্ন গণকবরে মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের উদ্দেশে দোয়া ও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর বোয়ালমারী জর্জ একাডেমী খেলার মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি সদস্য, ফায়ার সার্ভিস ও সিভিল ব্রিগেডের সদস্য এবং বাংলাদেশ স্কাউটের সদস্যরা কুচকাওয়াজ প্রদর্শন করেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন। আরও উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার মেয়র সেলিম রেজা লিপন, অফিসার ইনচার্জ আবদুল ওহাব, ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজাসহ উপজেলা পরিষদের কর্মকর্তারা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সুধীবৃন্দ ও সাংবাদিকরা।

বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বোয়ালমারী সরকারি কলেজ, কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ, শাহ জাফর টেকনিক্যাল কলেজ ও কাদিরদি কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। বিকেলে স্থানীয় উপজেলা অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর