২৬ মার্চ, ২০২৩ ১৭:৪৫

প্রথম প্রহরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রথম প্রহরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে মানুষের ঢল নামে। সেখানে আসেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। রাত সাড়ে ১১ টা থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে মানুষের সমাগম বাড়তে থাকে।

স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম সমাধিসৌধে পুস্পস্তবক অর্পণ করে গোপালগঞ্জে স্বাধীনতা দিবসের কর্মসূচির শুভ সূচনা করেন। এরপর পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। তারপর একেএকে মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা পরিষদ,  গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, গোপালগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সিদ্দিক সিতদার, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন, টুঙ্গিপাড়া পৌরসভা, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ ও প্রশাসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, কৃষি গবেষণা ইনস্টিটিউটের  গোপালগঞ্জ কৃষি গবেষণা কেন্দ্রসহ বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবি, পেশাজীবি সংগঠন, সরকারি দপ্তর, প্রতিষ্ঠানের  পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ফুলে ফুলে ছেয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদী।

এরপর পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদ ও ৭১ এ মাহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় প্রার্থনা করা হয়।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর