২৭ মার্চ, ২০২৩ ২০:২৮

রূপপুর বিদ্যুৎ প্রকল্পের গাড়ি চালক হত্যা মামলায় গ্রেফতার ১

পাবনা প্রতিনিধি:

রূপপুর বিদ্যুৎ প্রকল্পের গাড়ি চালক হত্যা মামলায় গ্রেফতার ১

রূপপুর বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠান নিকিমথ’র গাড়িচালক সম্রাট খানকে হত্যা মামলার প্রধান ও অন্যতম আসামি আব্দুল মমিনকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার রাতে ঢাকার হাতিরঝিল থানার বাংলামোটর এলাকা থেকে মমিনকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত মমিন পাবনার ঈশ্বরদী উপজেলার বাঁশেরবাদা মধ্যপাড়া গ্রামের বাহাদুর খাঁর ছেলে। 

চাঞ্চল্যকর এই মামলায় এখন পর্যন্ত মোট দুজন আসামিকে গ্রেফতার করা হলো। এর আগে মমিনের স্ত্রী সীমা খাতুনকে গ্রেফতার করে ঈশ্বরদী থানা পুলিশ। 

পরকীয়া প্রেমের সম্পর্কের কারণে ব্যক্তিগত প্রতিহিংসার বশবর্তী হয়ে সম্রাট খানকে হত্যা করা হয়েছে বলে আব্দুল মমিন গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে এমন তথ্য দিয়েছেন। তবে, কিভাবে, কোন পরিকল্পনায়, কাদের সাহায্যে সম্রাটকে হত্যা করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি র‌্যাব। 

সোমবার দুপুরে র‌্যাব-১২ এর সিরাজগঞ্জস্থ হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক মো: মারুফ হোসেন আসামি মমিনকে গ্রেফতারের তথ্য তুলে ধরেন।

এ সময় মারুফ হোসেন বলেন, পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গাড়ির চালক সম্রাট প্রতিদিন ডিউটি শেষ করে রাতে বাড়ি ফিরতেন। গত ২৩ মার্চ ডিউটি শেষে বাসায় না ফেরায় পরিবারের লোকজন তাকে খুঁজতে শুরু করেন। এক পর্যায়ে তারা জানতে পারেন, ডিউটি শেষ করে সম্রাট রাতে তার বন্ধু আব্দুল মমিনের বাড়িতে গিয়েছিলেন। পরে তারা মমিনের বাড়িতে খোঁজ করতে গেলে তার স্ত্রী উত্তেজিত হয়ে তাদের সঙ্গে অশোভন আচরণ করেন।

র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেন (পিপিএম) আরো বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের বাবা আবু বক্কার সিদ্দিক বাদী হয়ে ঈশ্বরদী থানায় গত শনিবার রাতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সম্রাটের বন্ধু মমিনকে এক নম্বর ও তাঁর স্ত্রী সীমাকে দুই নম্বর আসামিসহ আরও ৩ থেকে ৪ জনকে অজ্ঞাতনামা আসামি করে। হত্যাকাণ্ডের পর পরই আসামি মমিন তার মুঠোফোন বন্ধ করে আত্মগোপনে চলে যান। পলাতক আসামি মমিনকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। তারই ধারাবাহিকতায় আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১২ এর একটি দল র‌্যাব-৩ এর সহযোগিতায় ঢাকার হাতিরঝিল থানার বাংলামোটর এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় মমিনকে গ্রেফতার করে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর