২৮ মার্চ, ২০২৩ ০৯:৩০

তরমুজ রেখেই পালিয়ে গেলেন ব্যবসায়ী!

অনলাইন ডেস্ক

তরমুজ রেখেই পালিয়ে গেলেন ব্যবসায়ী!

সংগৃহীত ছবি

তিন দিন অপেক্ষা করেও ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট পার হতে পারেনি তরমুজ বোজাই একটি কাভার্ডভ্যান। এতে করে গাড়িতে থাকা তরমুজে পচনধরায় তরমুজ রেখেই পালিয়ে যান ব্যবসায়ী। 

সোমবার দিবাগত রাতে ইলিশা ফেরিঘাটে এ ঘটনা ঘটে।

গাড়ি ভাড়া দেওয়া ট্রান্সপোর্ট এজেন্সির মালিক বাবুল মিয়া জানান, ওই ব্যবসায়ী ৮০ হাজার টাকায় কাভার্ডভ্যানটি ভাড়া নিয়েছেন। ঘাটেই তরমুজ নষ্ট হয়ে যাওয়ায় ব্যবসায়ী চালককে তরমুজ বিক্রি করে ভাড়া নেওয়ার কথা বলে চলে যায়। ব্যবসায়ীর অন্তত ৩ লাখ টাকা লোকসান গুনতে হবে।

তরমুজ বহনকারী কাভার্ডভ্যানের চালক বাচ্চু মিয়া জানান, গত তিন দিন আগে ভোলার চরফ্যাশন থেকে দুই হাজার ৮০০ পিস তরমুজ নিয়ে রওনা করেন। এই তরমুজ হবিগঞ্জের মাধবপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু গত তিন ইলিশা ফেরিঘাটে এসেও পারাপার হতে পারেনি। এতে করে অনেক তরমুজে পচন ধরেছে। তরমুজের এ দূরবস্থা দেখে কাভার্ডভ্যানে থাকা তরমুজ ব্যবসায়ী গাড়ি ভাড়া ও লোকশানের আশংকায় গাড়িতে তরমুজ রেখে পালিয়ে যায়। তবে যাওয়ার সময় তাকে তরমুজ বিক্রি করে গাড়ি ভাড়া নেওয়ার কথা বলে গেছেন। পরে দুই হাজার ৮০০ পিস তরমুজ লটে ৪০ হাজার টাকা বিক্রি করে দেন। তবে যথা সময়ে ফেরি পার হতে পারলে তরমুজ নষ্ট হতো না বলে দাবি করেছেন চালক বাচ্চু মিয়া।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) ইলিশা ঘাটের ব্যবস্থাপক মো. পারভেজ জানান, কাঁচামালের গাড়িগুলো দ্রুত পার করে দেওয়া হয়। তবে ওই গাড়িতে বৃষ্টিভেজা তরমুজ থাকায় এমনটা হয়েছে। বর্তমানে ৪টি ফেরি চলছে। দুইটি মেরামতের কাজ চলছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর