২৮ মার্চ, ২০২৩ ১৬:৩৭

মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে নিলা আক্তার (৩৯) নামে এক আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে।

মঙ্গলবার মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ রায় ঘোষণা করেন। আসামি নিলা আক্তার মুন্সিগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও গ্রামের মৃত জয়নাল আবেদীনের মেয়ে। রায় ঘোষণার সময় আসামি আদালতে হাজির ছিল।

মামলার সূত্রে জানা গেছে, মুন্সিগঞ্জ সদর উপজেলার শহরের মাঠপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে নাজির হোসেনের সাথে আসামি লীলা আক্তারের বিবাহ হয়। বিবাহের পর হতে বিবাদী সাংসারিক বিভিন্ন বিষয়াদি নিয়া তার স্বামী মৃত নাজির হোসেনের সাথে পারিবারিক কলহ করত। নাজির হোসেন তার দুটি সন্তানের ভবিষ্যতের কথা ভেবে পারিবারিকভাবে উভয়ের মধ্যে সমঝোতা করেন। এছাড়াও আসামি নিলা আক্তার তার স্বামী নাজির হোসেনকে চারিত্রিক দুর্বলতার কথা বলে তাকে খুন করার হুমকি দেন। গত ২০ জুন ২০১৫ তারিখ রাতে আসামি নিলা ও তার স্বামীর মধ্য পারিবারিক বিষয় নিয়া ঝগড়া হয় তখন নিলা আক্তার তার স্বামী নাজির হোসেনকে মারপিট করে। সে কারণে নিলা আক্তার এর স্বামী খাওয়া-দাওয়া না করে তার ঘরে থাকে। এসময় নাজির হোসেনের বাড়ীর লোকজন তারাবির নামাজসহ অন্যান্য কাজে ব্যস্ত থাকায় পূর্ব পরিকল্পিতভাবে একই তারিখ রাতে নিলা আক্তার নাজির হোসেনকে হত্যা করে পালিয়ে যায়।  ঘটনার প্রেক্ষিতে মৃত নাজির হোসেনের ভাই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

ঘটনার পর পুলিশ আসামিকে গ্রেফতার করে আদালতে হাজির করলে আসামি আদালতের বিচারকের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। ঘটনার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামিকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পেশকার সাইদুর রহমান।
এ ব্যাপারে কোর্ট পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন জানান, আসামি নিলা আক্তার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।
সরকার পক্ষের বিজ্ঞ কৌশুলি অ্যাডভোকেট আব্দুল মতিন জানান, আসামি নিলা আক্তার পূর্বেই আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দিয়েছেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর