১ এপ্রিল, ২০২৩ ১৩:২৫

কেন্দুয়ায় রমজান হত্যা মামলার আসামি গ্রেফতার

নেত্রকোনা প্রতিনিধি

কেন্দুয়ায় রমজান হত্যা মামলার আসামি গ্রেফতার

কেন্দুয়ায় রমজান হত্যা মামলার আসামি গ্রেফতার

শ্যালো মেশিন নিয়ে সালিশের শেষেই সংঘর্ষে নিহত হওয়া কাঠমিস্ত্রি রমজান (৩০) হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল হাসানকে (২২) গ্রেফতার করেছে র‌্যাব ১৪। শনিবার সকালে ময়মনসিংহ র‌্যাবের সদর দফতরের সিনিয়র সহকারী পরিচালক (অপারেশন ও মিডিয়া অফিসার) মো. আনোয়ার হোসেন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কেন্দুয়া উপজেলার হারাবকান্দি গ্রামের আব্দুস ছালামের ছেলে মাহমুদুল। তাকে শনিবার ভোররাতে নরসিংদী জেলা সদরের দাসপাড়া এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এর আগে ৩১ মার্চ রমজানের মা মিনা আক্তার বাদী হয়ে কেন্দুয়া থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞপ্তিতে তিনি আরও জানান, গত ২৬ মার্চ কেন্দুয়া উপজেলার হারাবকান্দি গ্রামের কাঠমিস্ত্রি রমজান মিয়ার সাথে একটি শ্যালো মেশিন নিয়ে মাহামুদুল হাসানের দ্বন্দ্ব হয়। মাহমুদুল তিন বছর রমজানের মেশিনটি ভাড়ায় চালিয়ে তেলের ট্যাংক ছাড়াই ফেরত দেয়। এ নিয়ে মীমাংসার জন্য স্থানীয় একতা বাজারে সালিশ বসে। সালিশের সিদ্ধান্তকে না মেনেই সালিশের শেষে মাহমুদুল কিরিচ দিয়ে রমজানকে আঘাত করে।

পরে আবারও লাঠিসোঁটা দিয়ে হামলা চালালে গুরুতর অবস্থায় উদ্ধার করে রমজানকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওই দিনই অবস্থার উন্নতি না হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজে স্থানান্তর করলে পরদিন ২৭ মার্চ মারা যান রমজান। এ ঘটনায় রমজানের মা মিনা আক্তার বাদী হয়ে কেন্দুয়া থানায় ৩১ মার্চ মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে গোপন সংবাদের খবরে র‌্যাব অভিযান চালিয়ে ২৪ ঘণ্টার মধ্যে নরসিংদী জেলার দাসপাড়া থেকে হত্যা মামলার মূলহোতা মাহমুদুল হাসানকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের সহকারী পরিচালক আরও জানায়, গ্রেফতার আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। আইনি প্রক্রিয়া শেষে কেন্দুয়া থানায় আসামিকে হস্তান্তর করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর