১ জুন, ২০২৩ ২১:৪৯

সেতু দিয়ে ট্রাক চলাচলের দাবিতে লালমনিরহাটে মহাসড়ক অবরোধ

লালমনিরহাট প্রতিনিধি।

সেতু দিয়ে ট্রাক চলাচলের দাবিতে লালমনিরহাটে মহাসড়ক অবরোধ

লালমনিরহাটের কাকিনা-রংপুর মহাসড়কের নির্মিত তিস্তা শেখ হাসিনা সেতু দিয়ে ট্রাক চলাচল বন্ধের ৭২ ঘণ্টা পর ট্রাক চলাচলের দাবিতে সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। এতে ঢাকাগামী বাসযাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। সড়কের দুই দিকে শতাধিক গাড়ি আটকে পড়ে।

বৃহস্পতিবার বিকাল ৫ টা হতে ৬টা ৩০ মিনিট পর্যন্ত বুড়িমারী স্থলবন্দর-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতি। পাটগ্রাম উপজেলার সরকারি কলেজ মোড়ের আবির চত্বরে দেড় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধে মহাসড়ক জুড়ে দূরপাল্লার নৈশ কোচ, বাস, ট্রাকের দীর্ঘ জট সৃষ্টি হয়।

অবরোধে বক্তব্য রাখেন পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা ও সাধারণ সম্পাদক এবং পাটগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মোটর মালিক শ্রমিক সমিতির সহসভাপতি মারুফ ইকবাল।

বক্তারা বলেন, আগামী ৫ জুনের মধ্যে যদি মহিপুর তিস্তা শেখ হাসিনার সেতুর ওপর দিয়ে ট্রাক চলাচল করতে দেওয়া না হয়, তাহলে বুড়িমারী স্থল বন্দর ও লালমনিরহাট অচল করে দেওয়া হবে। কোনো প্রকার যানবাহন মহাসড়ক দিয়ে চলাচল করতে দেওয়া হবে না। 

খোঁজ নিয়ে জানা গেছে, কাকিনা মহিপুর তিস্তা শেখ হাসিনা সেতু দিয়ে গত রবিবার (২৮ মে) রাতে হঠাৎ ভারী যানবাহন/ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। এতে ট্রাক মালিক ও চালকেরা অতিরিক্ত ব্যয়ের শঙ্কায় পড়েছেন। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম বলেন, স্থানীয় লোকজনের দাবির পরিপ্রেক্ষিতে ও জেলা প্রশাসকের হস্তক্ষেপে ভারী যানবাহন চলাচলের নিষিদ্ধ করা হয়। তবে ছয় চাকার ট্রাক মহিপুর শেখ হাসিনা সেতু দিয়ে চলাচল করতে পারবে। সড়ক মেরামতের পর ভারী যানবাহনের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হতে পারে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর