২৯ নভেম্বর, ২০২৩ ১৬:৪৬

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস

স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে প্রতিদ্বন্দ্বী করার ঘোষণা দিয়েছেন সাবেক মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী এবং জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস।

বুধবার সকালে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার কার্যালয় থেকে  মনোনয়নপত্র উত্তোলন করেছেন তিনি। 

এর আগে মঙ্গলবার তিনি জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করতে জেলা পরিষদ নির্বাহী বরাবর লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছেন। 

আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। 

২০১৪ ও ২০১৮ সালেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও বঞ্চিত হয়েছেন। এবারও মনোনয়ন চেয়ে তিনি মনোনয়ন বঞ্চিত হয়েছেন। আসনটিতে দ্বাদশ সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডল।

সাবেক মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস বলেন, গণভবনে দলীয় সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন যাদেরকে মনোনয়ন দিতে পারিনি তারা ইচ্ছে করলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ইউনিয়ন পর্যায়ের দলের সভাপতি-সম্পাদকসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মী এবং ৪ জন মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের নিয়ে সমন্বয় সভা করা হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমাকে মনোনীত করা হয়েছে। 

তিনি বলেন, বেলকুচি-চৌহালীতে যে উন্নয়ন হয়েছে তা আমার হাত ধরেই হয়েছে। মন্ত্রী এবং জেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন বেলকুচি-চৌহালীতে সব উন্নয়ন হয়েছে। এজন্য তৃণমূল আওয়ামী লীগ ও সাধারণ মানুষ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আমাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। আশা করছি বিগত দিনের কর্মকাণ্ডের কথা বিবেচনা করে বেলকুচি-চৌহালীবাসী বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর