৩ ডিসেম্বর, ২০২৩ ১৩:০০

জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত

পটুয়াখালী প্রতিনিধি

জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিনের মনোনয়নপত্র স্থগিত

দুই দিন আগে পটুয়াখালী-১ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন এবিএম রুহুল আমিন হাওলাদার। ছবি : ফেসবুক থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও লাঙ্গল প্রতীকের মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। কর বকেয়া থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করেছে পটুয়াখালী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ে দাখিলকৃত মনোনয়পত্র যাচাই-বাছাইকালে কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়।

যাচাই-বাছাই অনুষ্ঠানে উপস্থিত পটুয়াখালী-২১ সার্কেলের সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা ৮ সার্কেল ১৬০ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ২০০০ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এ ছাড়া ২০১২-১৩ সাল থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত ৩ কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকা রাজস্ব আইনে মামলা বিচারাধীন।
রুহুল আমিন হাওলাদারের বরাত দিয়ে তার প্রতিনিধি জানান, বকেয়া কর আজকের মধ্যে পরিশোধ করা হবে।

এ ছাড়া পটুয়াখালী-১ আসনে দাখিলকৃত মনোনয়নের মধ্যে ঋণ খেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্রও স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে, তারা আগামীকাল সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর