১০ জানুয়ারি, ২০২৪ ১৫:৪৯

চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় ভোক্তার অভিযানে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার আলমডাঙ্গার জামজামি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে দুটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে। বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ জামজামি বাজারে এ অভিযান পরিচালনা করে।

চুয়াডাঙ্গার জামজামি বাজারে মেসার্স মালিতা ফার্মেসিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষুধ পাওয়া যায়। এছাড়া কমার্শিয়াল প্যাকেটের মধ্যে লুকিয়ে ফিজিশিয়ান স্যাম্পল ওষুধ বিক্রয়, একই প্যাকেটের মধ্যে ভালো ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ মিশিয়ে বিক্রয় করছিল। এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক রফিকুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ১০,০০০ টাকা এবং মেসার্স আল্লারদান ফার্মেসী এর মালিক হেলাল উদ্দিনকে একই অপরাধে ১৫,০০০ টাকা জরিমানা করা হয়।

এসময় জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ওষুধ জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়। এছাড়া বাজারে হোটেলসহ পাইকারি আড়ত ও খুচরা বাজার তদারকি করা হয়। ক্রয়-বিক্র‍য় ভাউচার সংরক্ষণ, মুল্যতালিকা প্রদর্শন বিষয়ে নির্দেশনা দেয়া হয়।
অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। সহযোগিতায় ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নিজাম উদ্দিন ও এসআই রকিবের নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর