২০ মে, ২০২৪ ২২:২৬

নেত্রকোনার ৩ উপজেলায় ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার ৩ উপজেলায় ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনার তিন উপজেলায় যাচ্ছে ভোটের সামগ্রী। সোমবার দিনভর জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচনি তিন উপজেলার ৩০টি ইউনিয়নের মোট ২৫৩টি কেন্দ্রে যাচ্ছে ভোটগ্রহণ সামগ্রী।

এদিকে, নির্বাচন সুষ্ঠু সুন্দর করতে পুলিশ বিভাগের পক্ষ থেকে নেওয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি। পুলিশ, আনসার, র‍্যাব, বিজিবিসহ বিভিন্ন স্তরে স্তরে রয়েছে নিরাপত্তাকর্মী। তার মধ্যে নির্বাচনে কেন্দ্রসহ মোট পুলিশ ১২০১ জন নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া ৩২টি মোবাইল টিম ও ৬টি স্ট্রাইকিং ফোর্স রয়েছে বলে জানা গেছে। তার মধ্যে বারহাট্টায় ৭টি, পুর্বধলায় ১১টি ও জেলা সদরে ১৪টি মোবাইল টিম টহল দেবে।

জেলার ২য় ধাপের নির্বাচনে মোট চেয়ারম্যান পদে প্রার্থী ১২ জন, ভাইস চেয়ারম্যান ২২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ১৫ জন। জেলা সদরে ৬ জন চেয়ারম্যান পদে, ৫ জন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন। পুর্বধলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৬ জন। বারহাট্টা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন রয়েছেন।

তিন উপজেলায় মোট ভোটার রয়েছে ৭ লাখ ৪৬ হাজার ৫৮৩ জন। পুরুষ ভোটার ৩ লাখ ৭৮ হাজার ৭৮৫ জন। নারী ভোটার ৩ লাখ ৬৭ হাজার ৭৮৭ ও তৃতীয় লিঙ্গের ১২ জন। তার মধ্যে জেলা সদরে ৩ লাখ ১৪ হাজার ৩৫৩ জন। বারহাট্টায় ১ লাখ ৫৭ হাজার ৫২৭ জন। পুর্বধলায় ২ লাখ ৭৪ হাজার ৭০৫ জন ভোটার।

অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া মুখপাত্র (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান জানান, ২৫৩টি কেন্দ্রের মধ্যে নেত্রকোনা সদরে ১২৩টি। বারহাট্টায় ৪৯টি ও পুর্বধলায় ৮১টি। এগুলোর মধ্যে অতি গুরুত্বপূর্ণ ৯৯টি এবং বাকিগুলো সাধারণ। সদরে অতি গুরুত্বপূর্ণ ৫৯, বারহাট্টায় ১৫ ও পুর্বধলায় ২৫টি।

তিনি বলেন, নির্বাচনে নিরাপত্তা সংক্রান্ত সকল ধরনের প্রস্তুতি ইতিমধ্যেই নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর