২৩ মে, ২০২৪ ২০:৪৮

কুড়িগ্রামে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান বন্ধে সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার বিকালে ধুবরী সীমান্তের ভেতরে সোনাহাট মেইন পিলার ১০০৯নং এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ বিজিবির পক্ষে নেতৃত্ব দেন রংপুর সেক্টর কমান্ডার কার্যালয়ের বিজিবি'র উপ-পরিচালক মামুনুর রশীদ,বিজিবি দলের প্রতিনিধি সদস্য হিসেবে ছিলেন কুড়িগ্রাম-২২ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল মুহাম্মদ মাসুদুর রহমান।

কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিযনের ১৪ সদস্যের পক্ষে নেতৃত্ব দেন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মাসুদুর রহমান ও ভারতের ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার শ্রী আশু তোষ শর্মা।এছাড়াও ব্যাটালিয়নের অধিনায়কসহ উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সু-সম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর