২৯ মে, ২০২৪ ১০:১৮

তৃতীয় ধাপে বগুড়ার তিন উপজেলার নির্বাচনে ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

তৃতীয় ধাপে বগুড়ার তিন উপজেলার
নির্বাচনে ভোটগ্রহণ শুরু

তৃতীয় ধাপে বগুড়ার তিন উপজেলার নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বগুড়া সদর, শাজাহানপুর ও শিবগঞ্জ উপজেলার ৩৩২টি কেন্দ্রে বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। 

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে তিনটি উপজেলার ৪৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচনে বগুড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ১৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন, শাজাহানপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বগুড়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও তৃতীয় ধাপের নির্বাচনে রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাইদ জানান, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিন উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় ম্যাজিস্ট্রেট, বিজিবি, প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোবাইল টিম দায়িত্ব পালন করছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর