Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০১৯ ১৩:৪৮

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ
ফাইল ছবি

আয়ারল্যান্ড সফর থেকেই বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়ে গেছে। তবে আজ রবিবার বিশ্বকাপের প্রথম ওয়ার্মআপ ম্যাচ খেলতে নামছেন মাশরাফিরা। প্রতিপক্ষ পাকিস্তান। আগের ম্যাচে যারা হেরে গেছে আফগানিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচের আগে পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে হেরেছিল। বাকি একটি ম্যাচ পরিত্যাক্ত হয়েছিল। 

এদিকে, সম্প্রতি আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রি-দেশীয় সিরিজ জিতে রেকর্ড গড়েছে বাংলাদেশ। 

ফলে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় কার্ডিফে পরাজয়ের বৃত্তে থাকা এই পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা টাইগাররা। 

সম্প্রতি পারফরম্যান্সের দিক থেকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে থাকলেও ম্যাচটিকে হালকাভাবে নিতে নারাজ লাল-সবুজের প্রতিনিধিরা। আর তাই দলের খেলোয়াড়দের পারফরম্যান্সের চুলচেরা বিশ্লেষণ করেই মাঠে নামানো হবে সেরা একাদশ। তবে দু’একজন সেরা খেলোয়ারের খেলা নিয়ে অনিশ্চয়তা এখনও দূর হয়নি।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ চলাকালীনই পিঠের ডানপাশের পেশিতে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। যে কারণে খেলতে পারেননি ফাইনাল ম্যাচটি। তবে কয়েকদিন বিশ্রাম নিয়েই অনুশীলনে ফিরেছেন তিনি।

লেস্টার ও কার্ডিফে দলের সঙ্গে ব্যাটিং-বোলিং ঝালিয়ে নিয়েছেন নিজের মতো করেই। তবু বিশ্বকাপ শুরুর আগে বিশ্বসেরা এ অলরাউন্ডারের ব্যাপারে হয়তো কোনো ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

তাই বিশ্বকাপের আগে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে বিশ্রামেই রাখা হতে পারে সাকিবকে। তবে এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি ম্যানেজম্যান্টের পক্ষ থেকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

১. তামিম ইকবাল
২. সৌম্য সরকার
৩. সাকিব আল হাসান/ লিটন দাস
৪. মুশফিকুর রহিম (উইকেটরক্ষক)
৫. মোহম্মদ মিথুন
৬. মাহমুদউল্লাহ
৭. সাব্বির
৮. মেহেদী হাসান মিরাজ
৯. সাইফউদ্দিন
১০. মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) 
১১. মুস্তাফিজ রহমান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য