শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ১৮:০৪
আপডেট : ১৬ জুন, ২০১৯ ১৯:৩৫

সতর্ক করা হলো দুর্দান্ত বোলিং করা আমিরকে

অনলাইন ডেস্ক

সতর্ক করা হলো দুর্দান্ত বোলিং করা আমিরকে

ভারতের বিপক্ষে দুর্দান্ত বোলিং করলেও আম্পায়ারের সতর্কতার সম্মুখীন হলেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। বল করার সময় পিচের নিয়ম বহির্ভূত জায়গায় চলে যাওয়ায় তাকে এমন সতর্ক করা হয়। আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড আমিরের কাছে গিয়ে তাকে তার ভুলটা ধরিয়ে দেন। একবার তৃতীয় ওভারে ও একবার পঞ্চম ওভারে তিনি পিচের উপর উঠে পড়েন। এরপরই তাকে সাবধা‌ন করা হয়।

তৃতীয় ওভারের চতুর্থ বলে আম্পায়ার অক্সেনফোড আমিরকে অফিশিয়ালি সাবধান করেন। তার আগে কোনোভাবে ফর্মাল ইন্টিমেশন দেওয়া হয়নি তাকে। অধিনায়ক সরফরাজ আহমেদ সঙ্গে সঙ্গেই আম্পায়ারের দিকে এগিয়ে যান এবং তার সঙ্গে কথা বলেন। এরপর পঞ্চম ওভারের পঞ্চম বলেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। লোকেশ রাহুলকে বল করার সময় ডেঞ্জার জোনে চলে যান আমির।

যদি আর একটি সাবধানবানী তাকে দেওয়া হয় তাহলে তাকে আর এই ম্যাচে বল করতে দেওয়া হবে না। পাকিস্তান দল অবশ্যই সেটা চাইবে না। কারণ বোলারদের মধ্যে দারুণ ছন্দে রয়েছেন আমির। আমির তাঁর প্রথম স্পেলে চার ওভারে মাত্র আট রান দেন। প্রথম ওভারটি মেডেন দেন তিনি। 

সাবধান করার পর আমির ডেঞ্জার জোনটি ভাল করে দেখেন। মোহাম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে জায়গাটি ভাল করে বুঝে নেওয়ার চেষ্টা করেন তিনি। 

আইসিসির নিয়ম অনুযায়ী, বোলাররা বল করার পর স্ট্যাম্পের কাছে পিচের একটা অংশের পর আর যেতে পারবেন না। যাতে পিচের কোনও ক্ষতি না হয় এবং ব্যাটসম্যানদের কোনও সমস্যায় পড়তে না হয়। 

বিডি-প্রতিদিন/১৬ মে, ২০১৯/মাহবুব

 


আপনার মন্তব্য