শিরোনাম
প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৯ ১৯:৫৫
আপডেট : ৮ নভেম্বর, ২০১৯ ২০:৪৪

ঘূর্ণিঝড় বুলবুল'র প্রভাবে কুমিল্লায় বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

কুমিল্লা প্রতিনিধি

ঘূর্ণিঝড় বুলবুল'র প্রভাবে কুমিল্লায় বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

বঙ্গোপসাগরে সৃষ্ঠ ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আজ শুক্রবার দুপুর থেকে কুমিল্লায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। এতে করে বিপাকে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে আসা শিক্ষার্থীরা ও নিম্ন আয়ের মানুষজন। সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। 

পরীক্ষার্থীরা দোকানের পাশে গাছের নিচে কেউবা হাতে ছাতা নিয়ে কেন্দ্রের বাইরে অপেক্ষা করতে দেখা যায়। চাঁদপুর জেলা থেকে মেয়েকে নিয়ে এসেছেন আবদুল হাই। বাদুরতলা ফয়জুন্নেচ্ছো স্কুলে মেয়ের পরীক্ষা কেন্দ্র। পরীক্ষা শেষে যেন মেয়ে বাবাকে না দেখে চিন্তায় পড়ে যায় তাই বৃষ্টি উপক্ষো করে দাঁড়িয়ে প্রহর গুণছিলেন তিনি। সরকারি কলেজ কেন্দ্রতেও একই অবস্থা ছিলো। অভিভাবকদেও দীর্ঘ সারি। কারও হাতে ছাতা কারো বা মাথায় পলিথিন। কাক ভেজা হয়ে অপেক্ষা করছেন সন্তানের পরীক্ষা শেষ হবার। 

এদিকে, নগর কুমিল্লার ব্যস্ততম এলাকা কান্দিরপাড় ও আশেপাশের এলাকায় গিয়ে দেখা যায়, ফুটপাতে ফেরীওয়ালাদের হাকডাক নেই। ব্যবসা প্রতিষ্ঠা দোকানপাট বন্ধ। টাউনহলের ভেতর চটপটি, হালিম ফুচকা বিক্রেতাসহ চায়ের টং দোকানগুলো পলিথিন দিয়ে মোড়ানো রয়েছে। 

কুমিল্লা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ইসমাইল হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কুমিল্লায় ঝড়ো হাওয়া বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। তবে শনিবারও সারাদিন বৃষ্টি হতে পারে। 
 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য