Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৯ ২১:২০

ঘূর্ণিঝড় 'বুলবুল' মোকোবিলায় প্রস্তুত নোয়াখালী

নোয়াখালী প্রতিনিধি :

ঘূর্ণিঝড় 'বুলবুল' মোকোবিলায় প্রস্তুত নোয়াখালী

নোয়াখালীতে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর মোকাবিলায় বিকাল ৫ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় প্রস্তুতি ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন এর সভাপতিত্বে এক জরুরি সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

সভায় অবগতি করা হয় যে, উপকূলীয় উপজেলা হাতিয়া, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ উপজেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। বিকাল থেকে উপকূলীয় এলাকাবাসীকে সতর্ক থাকার জন্য ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির স্বেচ্ছাসেবকগণ সতর্কীকরণমূলক প্রচারণা চালাচ্ছে। প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে ৪ নং বিপদ সংকেত পতাকা উঠানো হয়েছে। এছাড়া, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে থাকা নৌযানগুলোকে সতর্কতার সাথে চলাফেরা ও উপকূলের কাছাকাছি থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির আওতায় ৪১৬ ইউনিটের ৬ হাজার ২ শত ৪০ জন স্বেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে। নিন্মাঞ্চলের উপকূলীয়দের সরিয়ে আনতে ৪ উপজেলায় ৩৪৫ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যে ১১ টি মেডিকেল টিম প্রয়োজনীয় পর্যাপ্ত ঔষধসহ প্রস্তুত রাখা হয়েছে। উপকূলীয় প্রতি উপজেলায় ২০০ প্যাকেট করে শুকনো খাবার পাঠানো হয়েছে। এছাড়াও পর্যাপ্ত শুকনো খাবার ৩০০ মেট্রিক টন চাল ও নগদ ৫ লক্ষ টাকা জরুরি অবস্থা মোকাবেলার জন্য মজুদ রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য