শিরোনাম
১০ ডিসেম্বর, ২০২২ ১৮:৫৮

অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে সরকারের সঙ্গে কাজ করবে ফিকি

অনলাইন ডেস্ক

অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে সরকারের সঙ্গে কাজ করবে ফিকি

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর, ২০২২) রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত ফিকির ৫৯তম বার্ষিক সাধারণ সভা

চলমান আর্থিক সংকট কাটিয়ে উঠতে সরকারের সহযোগী হয়ে কাজ করবে বিদেশি বিনিয়োগকারীদের সংগঠন ‘দ্য ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ (ফিকি)। 

চেম্বারের সভাপতি নাসের এজাজ বিজয় বৃহস্পতিবার (৮ ডিসেম্বর, ২০২২) রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত ফিকির ৫৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ কথা বলেন।

নাসের এজাজ বিজয় বলেন, “চেম্বারের ৫৯তম এজিএমে উপস্থিত থাকতে পেরে আমি সম্মানিত ও আনন্দিত। আমরা সবাই জানি, গত ৫৯ বছরের গর্বিত যাত্রায়, ফিকির সদস্য কোম্পানিগুলো সরকারের অভ্যন্তরীণ রাজস্বের ৩০ শতাংশের বেশি অবদান রেখে আসছে এবং বাংলাদেশে ৯০ শতাংশের বেশি অভ্যন্তরীণ ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট’এর (এফডিআই) প্রতিনিধিত্ব করছে। এসব অবদানের মাধ্যমে ফিকি দেশের অর্থনীতির পরিবর্তনকারী এবং উন্নয়ন সহযোগীতে পরিণত হয়েছে।” 

তিনি জানান, ‘আমাদের পরিচালনা পর্ষদ এবং কমিটির সদস্যসহ ২০০টিরও বেশি সদস্য কোম্পানি রয়েছে। যাদের মাধ্যমে আমরা এই প্রতিকূল অর্থনৈতিক পরিবেশের মধ্যেও সরকার, নীতিনির্ধারক, নিয়ন্ত্রক এবং বিভিন্ন স্টেকহোল্ডারের সঙ্গে ক্রমাগত অ্যাডভোকেসি করে আমাদের সদস্যদের ব্যবসায়িক স্বার্থসংশ্লিষ্ট অনেক উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছি।’

এজিএমে ফিকির সহ-সভাপতি স্বপ্না ভৌমিক, নির্বাহী পরিচালক টি আই এম নুরুল কবির, পরিচালনা পর্ষদ, ফিকির সদস্য ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
 
উল্লেখ্য, ‘দ্য ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ফিকি)’ বাংলাদেশের ২১টির বেশি সেক্টরে বিশ্বের ৩৫ দেশের বিদেশি বিননিয়োগকারীদের সংগঠন। ১৯৬৩ সাল থেকে যাত্রা শুরু করা সংগঠনটির বর্তমানে ২০০ এর বেশি সদস্য রয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর