২৪ মে, ২০২৪ ১৬:২২

‘এন্ডলেস শ্রিম্প’ মেন্যুতেই সর্বনাশ, দেউলিয়া ‘রেড লবস্টার’!

অনলাইন ডেস্ক

‘এন্ডলেস শ্রিম্প’ মেন্যুতেই সর্বনাশ, দেউলিয়া ‘রেড লবস্টার’!

প্রতিযোগিতায় টিকতে না পারার ব্যর্থতা এবং বিশাল ঋণের বোঝার চাপে শেষ পর্যন্ত ব্যবসাই বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বের বৃহত্তম সিফুড রেস্তোঁরা চেইন রেড লবস্টার। নিজেদেরকে দেউলিয়া ঘোষণা করেছে তারা। সম্প্রতি যুক্তরাষ্ট্রে দেউলিয়াত্বের আবেদন করেছে প্রতিষ্ঠানটি।

মার্কিনিদের হাতে সুলভ মূল্যে সাগরের সুস্বাদু গলদা চিংড়ি তুলে দেওয়ার জন্য বিখ্যাত ছিল রেড লবস্টার। হয়ে উঠেছিল বিশ্বের সবচেয়ে বড় সিফুড রেস্তোরাঁ চেইন। 

নানা কারণে বড় লোকসানে পড়ে তারা। একে একে বন্ধ হয়ে যায় তাদের বিভিন্ন শাখা। শেষ পর্যন্ত ব্যবসাই গুটিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে কর্তৃপক্ষ।

জানা যায়, রেড লবস্টারের একটি বার্ষিক সীমিত সময়ের মেন্যু ছিল এন্ডলেস শ্রিম্প। প্রায় ২০ বছর ধরে এ নিয়মে ব্যবসা করেছে তারা। কিন্তু এতে বাগড়া দেয় রেড লবস্টারের সবচেয়ে বড় অংশীদার থাই ইউনিয়ন। ব্যাংককভিত্তিক ক্যানড সিফুড কোম্পানিটি রেড লবস্টারের অত্যন্ত জনপ্রিয় এন্ডলেস শ্রিম্প মেন্যু কাজে লাগিয়ে নিজেদের ধরা বিপুল পরিমাণ চিংড়ি বিক্রির চেষ্টা করে।  

গত বছর ২০ ডলারের এন্ডলেস শ্রিম্প নিয়মিত মেন্যুতে পরিণত করে রেড লবস্টার। আর এই সিদ্ধান্তেই কপাল পোড়ে প্রতিষ্ঠানটির। ফলে ১ কোটি ১০ লাখ ডলার গচ্চা যায়। গত ১৯ মে যুক্তরাষ্ট্রে দেউলিয়াত্বের আবেদন করেছে সংস্থাটি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর