শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ আগস্ট, ২০১৯ ০০:০১

নির্বাচিত ঈদ বিনোদন

নির্বাচিত ঈদ বিনোদন

ঈদ মানেই চ্যানেলে চ্যানেলে বর্ণাঢ্য অনুষ্ঠান। প্রতিটি চ্যানেল ঈদুল আজহা উপলক্ষে সাজিয়েছে তাদের অনুষ্ঠানের ডালি। প্রতিবারের মতো এবারও টিভি চ্যানেলগুলোতে থাকছে নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র, সংগীতানুষ্ঠানসহ রকমারি সব অনুষ্ঠান। এত অনুষ্ঠানের ভিড়ে ভালো আয়োজন খুঁজে পাওয়া মুশকিল। আর তাই দর্শকদের সুবিধার্থে শোবিজ প্রকাশ করছে নির্বাচিত অনুষ্ঠানের হাইলাইটস।

 

ঈদের পাঁচফোড়ন

দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারও ঈদুল আজহা

উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। পাঁচফোড়ন একটি ভিন্ন ধারার ম্যাগাজিন অনুষ্ঠান। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচার হচ্ছে এটিএন বাংলায়।

পাঁচফোড়ন নির্মাণ করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের তৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে।

 

‘কাকে ছেড়ে কাকে চাই’

ঈদ উপলক্ষে তিন দিনব্যাপী রম্য বিতর্ক অনুষ্ঠান ‘কাকে ছেড়ে কাকে চাই’। বাংলাদেশের প্রতিষ্ঠিত ডিবেটররা এই হাস্য-রসাত্মক বিতর্কে অংশ নেবেন। অনুষ্ঠনটি উপস্থাপন করবেন রিচি সোলায়মান। বিচারক হিসেবে থাকবেন জাহিদ হাসান। প্রথম পর্বের বিষয় হবে সম্পর্ক। দ্বিতীয় পর্বে বিষয় হবে বাংলা সিনেমার চরিত্ররা কে অপরিহার্য তা নিয়ে বিতর্ক।     তৃতীয় বাংলা সংস্কৃতিতে কোন চরিত্রে অবদান বেশি তা নিয়ে বিতর্ক। অনুষ্ঠানটির পরিকল্পনা, গ্রন্থনা ও পরিচালনায় সামিয়া রহমান। এটি প্রচার হবে ঈদের তিন দিন রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত নিউজ টোয়েন্টিফোর-এ।  

 

‘কৃষকের ঈদ আনন্দ’

ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টা মানেই চ্যানেল আইয়ের পর্দায় কৃষকের ঈদ আনন্দ। ফার্মারস গেম শো ‘কৃষকের ঈদ আনন্দ’। এতে প্রতিবারের মতো এবারও থাকছে গ্রামের     কিষাণ-কিষাণীদের নিয়ে চমকপ্রদ সব খেলা।

আর সঙ্গে থাকছে দেশ-বিদেশের নানান বিষয় নিয়ে বৈচিত্র্যপূর্ণ প্রতিবেদন। এবারের পর্বটি ধারণ করা হয়েছে মৌলভীবাজার জেলার কুলাউড়ায় চা বাগানে।

শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় কৃষকের ঈদ আনন্দ প্রচার হবে ঈদের পরদিন বিকাল সাড়ে ৪টায়, চ্যানেল আইতে।

 

গানের আয়োজন

 

ড. মাহফুজুর রহমানের একক সংগীতানুষ্ঠান

‘একইতো আকাশ দেখি’ প্রচার হবে ঈদের পর দিন রাত ১০.৩০ মিনিটে প্রচার হবে এটিএন বাংলায়। এবারের অনুষ্ঠানে রয়েছে মোট ১০টি গান।

 

ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান ‘মনের আকাশে তুমি’।

অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের দিন, রাত ১০.৩০ মিনিটে এটিএন বাংলায়। ইভা রহমানের গাওয়া গান নিয়ে এ পর্যন্ত ২৪টি অ্যালবাম প্রকাশিত হয়েছে।

 

‘মিউজিক্যাল লাইভ সুর আর গান’-এ থাকছেন ইউসুফ আহমেদ খান ও দিঠি আনোয়ার। প্রচার হবে ঈদের প্রথম দিন বিকাল ৩টায় দেশ টিভিতে। গান পরিবেশনের পাশাপাশি ফোনে আড্ডা দেবেন দর্শকদের সঙ্গে।

 

সৈয়দ আবদুল হাদীর জীবনী নিয়ে একটি ডকুমেন্টারি নির্মাণের ঘোষণা দিয়েছেন শাইখ সিরাজ। এটি প্রচার হবে ঈদের দিন বিকাল ৫টা ৪০ মিনিটে চ্যানেল আইয়ে। উপস্থাপনায় অনন্যা রুমা।

 

ফোক সংগীতের বিশেষ অনুষ্ঠান ‘ফোক সং’। প্রচার হবে বৈশাখী টিভিতে প্রতিদিন বিকাল ৫.৪৫ মিনিটে। লিটু সোলায়মানের প্রযোজনায় ঈদের দিন গান পরিবেশন করবেন ফোক সংগীতশিল্পী সালমা।

 

 

সেলিব্রেটি শো

 

চলচ্চিত্র অভিনেতা আলমগীর ও প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা এবারের ঈদ অনুষ্ঠানে অতিথি হিসেবে মুখোমুখি হয়েছেন এশিয়ান টিভির আড্ডা নির্ভর অনুষ্ঠান সেলিব্রেটি আড্ডায়। এটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে।

 

বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। প্রচার হবে ঈদের পরদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে। পরিবর্তনের উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

 

মাছরাঙা টিভি রাত ৮টায় প্রচার হবে এন্টারটেইনমেন্ট শো ‘ম্যাড ক্যাফে’। এটি উপস্থাপনা করেছেন তানভীর প্রবাল, অতিথি নুসরাত ফারিয়া, প্রযোজনায় মনিরুজ্জামান খান।

 

এবার ঈদ আনন্দমেলা উপস্থাপনা করবেন পপি ও ফেরদৌস। এটি প্রচার হবে বিটিভিতে ঈদুল আজহার রাত ১০টার ইংরেজি সংবাদের পর। অনুষ্ঠানটি প্রযোজনা ও পরিচালনা করেছেন মাহফুজা আক্তার।

 

সামিয়া রহমানের পরিকল্পনা, গ্রন্থনা ও পরিচালনায় ঈদের বিশেষ আড্ডার অনুষ্ঠান ‘দম্পতি গল্প’। এটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত নিউজ টোয়েন্টিফোর-এর পর্দায়।

 

 


আপনার মন্তব্য