শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ আগস্ট, ২০১৯ ০০:০১

ঈদের যত গান...

ঈদের যত গান...
আসিফ আকবরের ‘দেবদাস’

ঈদ উৎসবকে সুর-মূর্ছনায় রাঙিয়ে দিতে শিল্পী, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও ভিডিও নির্মাতারা সাজিয়েছেন ভিন্ন ভিন্ন ঘরানার গান আর ভিডিওর পসরা। গত বছরের মতো এবারও মিউজিক ভিডিওর পাশাপাশি অডিওতে একক গান প্রাধান্য পাচ্ছে।

অডিও-ভিডিও প্রকাশনা প্রতিষ্ঠান সাউন্ডটেক ঈদে প্রকাশ করছে কণ্ঠশিল্পী মনির খান ও রিজিয়া পারভীনের দ্বৈত গান ‘রিমঝিম বৃষ্টি’। হাসান আবিদুর রেজা জুয়েল ও আলম আরা মিনুর    ‘পৃথিবীর সব’ এবং কুমার বিশ্বজিৎ ও সামিনা চৌধুরীর দ্বৈত গান ‘সূর্য ডুবে গেলে’। পাশাপাশি একক গানের তালিকায় রয়েছে ডলি সায়ন্তনীর,  টুম্পা, গানের অডিও এবং মিউজিক ভিডিও।

সংগীতা এবার  প্রকাশ করেছে তরুণ শিল্পীদের গান। এরই মধ্যে তারা প্রকাশ করেছে আইয়ুব বাচ্চুর সুরে তরুণ শিল্পী উল্ক্কা হোসেনের একক গান ‘একা একা’। এ ছাড়া পারভীন লিপি, সাথী খান, সাইফুল খানের গানের ভিডিও।

জি-সিরিজ প্রকাশ করছে প্রায় ২০০টি গান। তার মধ্যে রয়েছে তাদের রয়েছে ক্লোজআপ-ওয়ান তারকা রাজীবের গাওয়া একক গান ‘একদিন বৃষ্টির শহরে’। এ ছাড়া আরও আছেন কণা, অপূর্ব অপু,   তপু, এফ এ সুমন, হৃদয় খানসহ আরও কতক শিল্পী এবং ব্যান্ডের গানের লিরিক্যাল ও মিউজিক ভিডিও। লেজার ভিশনের এবারের ঈদ আয়োজনে  থাকছে বেলাল খান ও সনিয়া রমার দ্বৈত গান। এছাড়া শাকিল খান, লোপা হোসেন, ইকবাল পিন্ট, এফ এ সুমন, সব বেশ কিছু শিল্পীর গান ও ভিডিও।

ধ্রুব মিউজিক স্টেশন ঈদ আয়োজনে এবার একক গান প্রাধান্য পেয়েছে। তার মধ্যে আসিফ আকবরের ‘দেবদাস’ ইমরানের ‘শুধু তোমায় ঘিরে’, আরমান আলিফের ‘ধোঁকা, ইমন খানের ‘চন্দ্রমুখী, জিসান খান শুভর ‘আজও ভালোবাসি তোরে,

একক গান ছাড়াও স্বপ্নীল সজিব ও দোলার গাওয়া পারি না সামলাতে এবং আরেফিন রুমি ও সাবরিনার গাওয়া ‘ভীড়ে নামি’ শিরোনামের দুটি দ্বৈত গান প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন। অন্যদিকে সিএমভি এরই মধ্যে প্রকাশ করেছে ইমরানের                 ‘ভাবতে ঘেন্না লাগে ও শেখ সাদীর ‘নেই হয়ে আছো’

 সিডি চয়েস প্রকাশ করছে কামরুজ্জামান রাব্বী, নওরীন, অবিনাশ বাউল ও বিন্দকণার গাওয়া ‘কুরবানীর ঈদ এলো’ গানসহ ফজলুর রহমান বাবুর ‘কাঙালের মনের ব্যথা’ সিডি চয়েসের পাশাপাশি সুরঞ্জলি, গানচিল, জিসান মাল্টিমিডিয়া, বাংলা ঢোলসহ অন্য প্রতিষ্ঠান থেকে প্রকাশ পাচ্ছে বেবী নাজনীন, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, তাহসান, মিনার, কর্নিয়া, পড়শী, ঐশী, তানজীব সারোয়ার, কাজী শুভ, জয় শাহরিয়ারসহ বেশ কয়েকজন তারকা ও তরুণ শিল্পী এবং ব্যান্ডের অ্যালবাম ও একক গানের অডিও ও মিউজিক ভিডিও। প্রকাশনার প্রতিষ্ঠানের বাইরেও বেশ কিছু শিল্পী তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ করছে গানের লিরিক্যাল ও মিউজিক ভিডিও।

 


আপনার মন্তব্য