সোমবার, ২৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

স্ক্যান্ডালে ক্যারিয়ার ধস

স্ক্যান্ডালে ক্যারিয়ার ধস

শোবিজে চলার পথে তারকাদের অনেক ইস্যু ও বিতর্কের সম্মুখীন হতে হয়। আমাদের শোবিজে নানারকম স্ক্যান্ডালের কারণে ক্যারিয়ারে ধস নেমেছে এমন অনেক উদাহরণ রয়েছে। এমন কয়েকজন তারকা নিয়ে লিখেছেন- পান্থ আফজাল 

 

শ্রাবস্তী দত্ত তিন্নি

একসময়ের তুমুল জনপ্রিয় মডেল-অভিনেত্রী হিসেবে শোবিজে দাপিয়ে বেড়িয়েছেন শ্রাবস্তী দত্ত তিন্নি। ‘বাংলালিংক দেশে’র বিজ্ঞাপন দিয়ে রাতারাতি আকাশচুম্বী জনপ্রিয়তা পান তিন্নি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। একে একে নাটক-বিজ্ঞাপনে কাজ করে নিজের অবস্থান বেশ পাকাপোক্তই করে নিয়েছিলেন ২০০৪ সালে ‘মিস বাংলাদেশ’ নির্বাচিত হওয়া এই অভিনেত্রী। ছোট পর্দা ছাপিয়ে বড় পর্দায় মুগ্ধতা ছড়িয়েছিলেন এই তারকা অভিনেত্রী। ২০০৬ সালের ২৮ ডিসেম্বর অভিনেতা আদনান ফারুক হিল্লোলকে বিয়ে করেন তিন্নি। কিন্তু দাম্পত্য কলহের জের ধরে তাঁদের মধ্যে বিচ্ছেদ হয়। এরপর একটা সময় ব্যক্তিজীবনে হতাশার কারণে শোবিজ থেকে নিজেকে গুটিয়ে নেন তিনি। প্রবেশ করেন নেশার জগতে। এর মধ্যে আবার রিহ্যাবে গিয়েও বেশ কিছুদিন কাটাতে হয়েছে তাঁকে। তারপর স্বাভাবিক জীবনে ফিরে এসে আবারও টুকটাক নাটকে অভিনয় করেন। কিন্তু এরপর আরও কিছু সমস্যা তাঁকে গ্রাস করে। চলে যান পরবাসে। ২০১৪ সালের ১৮ ফেব্রুয়ারি আদনান হুদা সাদকে বিয়ে করেন তিন্নি। এ সংসারও তাঁর সুখের হয়নি। বিচ্ছেদে জড়ান তিনি। বর্তমানে মেয়ে ওয়ারিশাকে নিয়ে কানাডার মন্ট্রিলে রয়েছেন তিন্নি। জানা যায়, সেখানে সুখেই আছেন তিনি।

 

মিলা

‘পপ রকস্টার’ হিসেবে যদি নারী কণ্ঠশিল্পী হিসেবে কাউকে ধরা হয়, তিনি কণ্ঠশিল্পী মিলা। একসময় ছিলেন ঈর্ষণীয় অবস্থানে। গানের জগতে যখন তাঁর খুবই ভালো অবস্থা তখন থেকেই তিনি সংসার জীবন শুরু করেন। তারপর থেকে গানের জগতের মানুষের সঙ্গে তাঁর যোগাযোগহীনতা দেখা দেয়। নানা কারণে স্টেজ শোসহ বিভিন্ন গানের কাজে সিডিউল ঘাপলা শুরু হয়ে যায়। এরপর তিনি জড়িয়ে যান স্বামী পারভেজ সানজারীর সঙ্গে মামলা-হামলায়। তাঁর স্বামী তাঁর মামলায় জেলে যায়। এরপর হয় ডিভোর্স। সাবেক স্বামী জেল থেকে বের হওয়ার পর মিলার জীবনকে নানাভাবে অতিষ্ঠ করে তোলে। এতকিছুর মাঝেও মিলা ‘এই শালা’ নামের একটি গান প্রকাশ করেন। মিলা দীর্ঘ সময় ধরে করোনায় আক্রান্তদের সাহায্যার্থে চ্যারিটেবল কাজে যুক্ত আছেন।

 

কেয়া

অনেক সম্ভাবনা নিয়ে এসেছিলেন নায়িকা কেয়া। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কঠিন বাস্তব’ ছবিতে আমিন খানের সঙ্গে প্রথম যখন অভিনয় করেন তাঁর বয়স ছিল মাত্র ১৪। এরপর টানা অনেক ছবিতে অভিনয় করেন তিনি। এরপর সুন্দরী এই নায়িকা ‘একে একে অসংখ্য বিজ্ঞাপনে দারুণভাবে নিজেকে মেলে ধরেন। সাফল্য যখন তাঁর পিছু নেয় ঠিক তখনই রহস্যজনকভাবে তিনি আড়াল হয়ে যান। জড়িয়ে যান ব্যক্তিগত জীবনের ঝুটঝামেলায়। নিজের খামখেয়ালিপনায় হারিয়ে যান তিনি। জড়িয়ে পড়েন স্ক্যান্ডালে। একাধিক বিয়েও করেন তিনি। ২০১১ সালের ২২ ডিসেম্বর অনৈতিক কাজে জড়িত থাকার অভিযোগে কেয়াকে গ্রেফতার করে পুলিশ। জরিমানা প্রদানের বিনিময়ে মুক্তি পান তিনি। শোবিজ থেকে প্রায় হারিয়ে যাওয়া কেয়া অবশ্য আবারও নতুন করে চলচ্চিত্রে অভিনয় শুরু করেছেন শিপন মিত্রের সঙ্গে জুটি গড়ে।

 

আনিকা কবির শখ

শোবিজ জগতে একসময় টিভি নাটকে শীর্ষ অবস্থানে থাকা অভিনেত্রী আনিকা কবির শখ। বিজ্ঞাপনেও ছিলেন অনবদ্য। করেছেন কিছু চলচ্চিত্র। সৌন্দর্য ও অভিনয়ে দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়িয়েছিলেন। তবে এই অভিনেত্রীর ক্যারিয়ারেও ধস নামে বিভিন্ন কারণে। সিডিউল ফাসানো, নেশা আসক্তি, ডিভোর্সসহ বিভিন্ন কারণে তিনি ক্যারিয়ার থেকে ছিটকে পড়েন। নিজেকে রাখেন অভিনয় থেকে দূরে। অভিনেতা নিলয় আলমগীরকে ভালোবেসে ২০১৫ সালের ৭ জানুয়ারি বিয়ে করেন শখ। কিন্তু বিয়ের দুই বছরের মধ্যে তাঁদের সেই সংসার ভেঙে যায়। বিচ্ছেদের পর অনেক দিন একা ছিলেন এই অভিনেত্রী। এরপর আবারও তিনি গোপনে বিয়ে করেছেন। স্বামীর নাম রহমান জন। এদিকে গুঞ্জন শোনা গিয়েছিল, তিনি অন্তঃসত্ত্ব ।

 

আরিফিন রুমি

একটা সময় সংগীত অঙ্গনে ছিল তাঁর রাজত্ব। গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক হিসেবে সুপরিচিত তিনি। ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত তাঁর অনেক জনপ্রিয় বাংলা গান প্রকাশ হয়েছে। তবে অর্ধযুগেরও বেশি সময় ধরে তিনি মিডিয়ায় বাণিজ্যিক কিংবা বৃহৎ আকারের কোনো কাজের সঙ্গে যুক্ত নেই। রুমির দ্বিতীয় বিবাহের পর অশান্তি শুরু হয়। প্রথম স্ত্রী অনন্যার করা মামলার কারণে সেই সময় রুমি প্রায় বিপর্যস্ত হয়ে পড়েন। সম্প্রতি জানা গেছে, তিনি একজন পীরের মুরিদ হয়েছেন এবং সেই পীরের হাত ধরে ধর্মীয় শিক্ষার জন্যই গানের জগৎ থেকে এই বিরতি।

 

সাদিয়া জাহান প্রভা

২০০৫ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন প্রভা। বহু জনপ্রিয় টেলিফিল্ম, নাটক, মডেলিং এবং বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। কিন্তু বিয়ে, বিচ্ছেদ ও সেক্স স্ক্যান্ডালের কারণে বেশ কিছু সময়ের জন্য তাঁর অভিনয় ও কর্মজীবন বাধাপ্রাপ্ত হয়। সহপাঠী রাজীব আহমেদের সঙ্গে প্রেমের সম্পর্ক থেকে বাগদানের পর একই বছরের ১৮ আগস্ট জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে ঘর বাঁধেন তিনি। রাজীব এতে ক্ষুব্ধ হয়ে প্রভার সঙ্গে তাঁর একান্ত ব্যক্তিগত ভিডিও প্রকাশ করেন। এর রেশ ধরে ২১ ফেব্রুয়ারি ২০১১ সালে অপূর্বর সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়। এরপর অভিনয় জীবন থেকে সাময়িক বিরতি নেন প্রভা এবং ২০১১ সালের ১৯ ডিসেম্বর মাহমুদ শান্তকে বিয়ে করেন। ২০১৪ সালে তাঁদের বিচ্ছেদ ঘটে। প্রায় দুই বছর অভিনয় থেকে দূরে থাকার পর ‘প্রণয়িনী’র মাধ্যমে অভিনয়ে ফেরেন তিনি। তবে প্রভা সব বিতর্ককে পেছনে ফেলে এখনো শোবিজে কাজ করে যাচ্ছেন।

 

 

সারিকা

জনপ্রিয় মডেল-অভিনেত্রী সারিকা সাবরিন। দাপটের সঙ্গে অভিনয় ও মডেলিং করে খুব সহজেই অর্জন করেন নাম-যশ-খ্যাতি। তবে নিজের খামখেয়ালিপনা, হুটহাট শিডিউল ফাঁসানো, ইচ্ছামতো শুটিংয়ে যাওয়া, এমনকি প্রেম-ভালোবাসা ও ব্যবসায়ী মাহিম করিমকে বিয়ে, কন্যাসন্তানের জন্ম, এরপর ডিভোর্স-সংক্রান্ত জটিলতায় পড়ে মিডিয়া থেকে ছিটকে পড়েন এই অভিনেত্রী। তবুও থেমে নেই সারিকা। সব হতাশা উপেক্ষা করে আবার ঘুরে দাঁড়াতে নিয়মিত অভিনয় করে চলেছেন তিনি।